রাবিতে দুই শিক্ষার্থীকে হল থেকে বহিষ্কার

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যায়ের (রাবি) শহীদ জিয়াউর রহমান হলের দুই শিক্ষার্থীর মধ্যে মারামারির ঘটনায় একজন আহত হয়েছেন।

এ ঘটনায় জড়িত দুই শিক্ষার্থীকেই হল থেকে বহিষ্কার করেছে হল প্রশাসন।

শনিবার বিকেলে তাদের বহিষ্কার করা হয় বলে জানান হল প্রাধ্যক্ষ অধ্যাপক অনিল চন্দ্র দেব।

বহিষ্কৃতরা হলেন বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আব্দুর রহমান পলাশ ও একই বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মোহাম্মদ আলী।

দুজনের মধ্যে পলাশকে আহত অবস্থায় রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালের ৩৯ নং ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। মোহাম্মদ আলী বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সদস্য।

হলের আবাসিক শিক্ষার্থীরা জানান, পলাশ এবং আলী হলের ১২২ ও ১২১ নং কক্ষে থাকেন। শুক্রবার তাদের মধ্যকার পূর্বশত্রুতার জেরে হাতাহাতি হয় এবং আলীকে চড় দেন পলাশ। বিষয়টি নিয়ে হল প্রশাসনের কাছে অভিযোগও করেছিলেন আলী। সেই জেরে আজ দুপুর ২টার দিকে আলীর রুমে যান পলাশ।

এ সময় তাদের মধ্যে কথা কাটাকাটি হয়। পরে এক পর্যায়ে হাতাহাতি শুরু হলে আলী পলাশকে ধাক্কা দেন। এতে পলাশ হলের পিলারের ধাক্কা খেলে মাথা ফেটে যায়।

জিয়াউর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক অনিল চন্দ্র দেব বলেন, হলের নিয়ম শৃঙ্খলা ভঙের দায়ে দুজনকেই হল থেকে বহিষ্কার করা হয়েছে। যদি ভবিষ্যতে এমন কোনো ঘটনা আবারো ঘটে তবে বিশ্ববিদ্যালয় প্রশাসন সেটা দেখবে।