রাবির ‘এ’ ও ‘জি’ ইউনিটের ফল প্রকাশ

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে ¯œাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষার ‘এ’ (কলা অনুষদ) ও ‘জি’ (কৃষি অনুষদ) ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে।

শনিবার বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্স ও ওয়েবসাইটে (ru.ac.bd) এ ফলাফল প্রকাশ করা হয়।

কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এফএমএএইচ তাকী জানান, মেধাক্রম অনুযায়ী বিজোড় রোল নম্বরধারীদের মধ্যে প্রথম ১৫২৪ জনকে ৬ নভেম্বর এবং জোড় রোল নম্বরধারীদের মধ্যে ১৫১০ জনকে ৭ নভেম্বর সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্সে সকাল ৯টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, ইংরেজি বিভাগের লিখিত পরীক্ষার জন্য ১৫৫০ জনকে ডাকা হয়েছে। ৫ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের শহীদুল্লাহ ও মমতাজউদ্দিন কলা ভবনে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

নাট্যকলা বিভাগের ব্যবহারিক পরীক্ষা জন্য ৩১৯০ জনকে ডাকা হয়েছে। ১ থেকে ৪ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। সংগীত বিভাগের ব্যবহারিক পরীক্ষার জন্য ১৮৬৬ জনকে ডাকা হয়েছে। ১ থেকে ৩ নভেম্বর এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময়সূচি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও নোটিশ বোর্ডে প্রকাশ করা হবে।

কৃষি অনুষদের ডিন অধ্যাপক ড. মো. সাইফুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষায় উত্তীর্ণদের মধ্যে মেধাক্রম অনুযায়ী প্রথম ৯৭৭ জনকে সাক্ষাৎকারের জন্য ডাকা হয়েছে। ২০ নভেম্বর এ সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ বছর ‘এ’ ইউনিটে ৯৪১ সিটের বিপরীতে ২১ হাজার ২৩১ জন ও ‘জি’ ইউনিটে ২১২ সিটের বিপরীতে ১৩ হাজার ৯২৬ জন পরীক্ষার্থী আবেদন করেছিলেন।