রাবির সমাবর্তনের নিবন্ধন ফি কমানোর দাবি

নিজস্ব প্রতিবেদক : রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দশম সমাবর্তনের নিবন্ধন ফি কমানোর দাবি জানিয়েছেন শিক্ষার্থীরা।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবের সামনে দশম সমাবর্তন প্রত্যাশী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীবৃন্দের ব্যানারে অনুষ্ঠিত মানববন্ধনে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা সমাবর্তন ফি ৩ হাজার ৫৭০ টাকা থেকে কমিয়ে ২ হজার টাকা করার এবং সমাবর্তনে একজন অনূকরণীয় ও আদর্শ সমাবর্তন বক্তার উপস্থিতি নিশ্চিত করার দাবি জানান।

বক্তারা বলেন, সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীর স্বপ্ন থাকে একাডেমিক জীবন শেষে সমাবর্তনের মাধ্যমে সনদপত্র হাতে পাওয়া। চলতি বছরের ডিসেম্বর মাসের ২৪ তারিখে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দশম সমাবর্তনের রেজিস্ট্রেশন ফি ৩ হাজার ৫৭০ টাকা ধার্য করা হয়েছে। যা অযৌক্তিক এবং অন্যান্য পাবলিক বিশ্ববিদ্যালয়ের তুলনায় অনেক অনেক বেশি।

তারা বলেন, অনেক শিক্ষার্থীই দেশের অন্যতম এই পাবলিক বিশ্ববিদ্যালয়ের সনদপত্র পাওয়ার জন্য এত টাকা দিয়ে রেজিস্ট্রেশন করার পক্ষে নয়। কারণ অংশগ্রহণে ইচ্ছুক অনেক শিক্ষার্থী এখনো বেকার, পরিবার থেকে টাকা পয়সা নিয়ে চাকরির জন্য লেখাপড়া চালিয়ে যাচ্ছে।

মানববন্ধনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তন্ময় জাহাঙ্গীর রনি, মারুফ হোসেন, আবু হেনা অরুপ, শান্ত সিয়াম, পার্থ বিশ্বাস, নাজিয়া সুলতানা রিনি অংশ নেন।