রাবি ও রুয়েট শাখা ছাত্র-শিবিরের ২৫ নেতা-কর্মীকে আটক

রাবি প্রতিনিধি : রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) ও রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্র-শিবিরের ২৫ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। মঙ্গলবার রাতে তাদের আটক করা হয়।

প্রত্যক্ষদর্শী ও ছাত্রলীগ সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু মঙ্গলবার রাত ১২টার দিকে হলের ১৪৩ নম্বর কক্ষে সাহেব রানাকে শিবিরকর্মী সন্দেহে জিজ্ঞাসাবাদ করেন। জিজ্ঞাসাবাদে তিনি শিবিরের সঙ্গে সম্পৃক্ততার কথা স্বীকার করেন। পরে তার দেওয়া তথ্যের ভিত্তিতে রাত ৩টা পর্যন্ত বিভিন্ন কক্ষে অভিযান চালিয়ে শিবিরের ১২ নেতা-কর্মীকে আটক করা হয়। এ সময় শিবিরের সাংগঠনিক বই, দুটি কম্পিউটার, রিপোর্ট বই, শিবিরের বিভিন্ন পর্যায়ের নেতকর্মীর নামের তালিকা ও শিবিরের গুরুত্বপূর্ণ বিভিন্ন ডকুমেন্ট উদ্ধার করা হয়। অভিযান শেষে ১৩ শিবিরকর্মীকে মতিহার থানা পুলিশে সোপর্দ করা হয়।

আটকৃতরা হলেন নৃ-বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী আশিকুল হাসান নাফিস, ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী আরিফুল ইসলাম, আইন বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী রাকিব আহমেদ, বোটানি চতুর্থ বর্ষের শিক্ষার্থী মাহমুদুল হাসান, পরিসংখ্যান চতুর্থ বর্ষের শিক্ষার্থী শরীফুল ইসলাম, ইসলামের ইতিহাস বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী জাকির হোসেন, পরিসংখ্যান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাহানুর আলম হিমেল, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী সাহেব রানা, ইসলামিক স্টাডিজ বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী আব্দুর রাকিব, আরবি সাহিত্য বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী নাবিউল ইসলাম, অলিউল ইসলাম, আবু জাফর ও দ্বিতীয় বর্ষের গোলাম রাব্বানী।

মতিহার থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মাহবুব হোসেন বলেন, ‘অভিযান চালানোর সময় আমরা হলে উপস্থিত ছিলাম। কিন্তু হল প্রশাসনের অনুমতি না থাকায় আমরা অভিযানে অংশ নেইনি। ছাত্রলীগের নেতা-কর্মীরা ১৩ শিবিরকর্মীকে আমাদের হাতে সোপর্দ করেছে।’

অপরদিকে মঙ্গলবার নগরীর উপভদ্রা এলাকার একটি বাসায় অভিযান চালিয়ে রুয়েট শাখা শিবিরের ১২ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। এ সময় জামায়াত-শিবিরের সাংগঠনিক বই উদ্ধার করা হয়।

আটককৃতরা হলেন- রাব্বি হোসাইন, সাইফুল ইসলাম, আল-আমিন, মতিউর রহমান, গোলাম রব্বানী, সেফাউল হক, হায়দার আলী, শাকিব আহম্মেদ, সালমান, জিহাদুল ইসলাম, তৌহিদুর রহমান ও আশফিয়া খান। তারা রুয়েটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থী।