রাবি ছাত্রশিবিরের চার কর্মীকে পিটিয়ে পুলিশে দিলো ছাত্রলীগ

রাজশাহী বিশ্ববিদ্যালয়: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ছাত্রশিবিরের চার কর্মীকে পিটিয়ে পুলিশে দিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। বৃহস্পতিবার সন্ধ্যায় ক্যাম্পাসের বিভিন্ন স্থান থেকে তাদেরকে ধরে এনে বঙ্গবন্ধু হলে রেখে মারধরের পর রাত ৯টার দিকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

এরা হলেন- সমাজকর্ম বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী নাসিম হাসান, আরবি বিভাগের ২য় বর্ষের শিক্ষার্থী শাহরুখ, ইসলামিক স্টাডিজ বিভাগের মুহাইমিন ও একই বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী লিটন। এছাড়া আরাফাত নামে এক শিক্ষার্থী নিজেকে শিবির কর্মী বলে পরিচয় দিয়েছে। তবে তাকে পরবর্তীতে ছেড়ে দেয়া হয়।

এ বিষয়ে রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, শিবির সন্দেহে ১৪-১৫ জনকে বঙ্গবন্ধু হলে নিয়ে এসে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর চারজনের বিরুদ্ধে শিবির সংশ্লিষ্টতার প্রমাণ পাওয়া গেছে। তাদেরকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের পর পুলিশে সোপর্দ করা হয়েছে।

তবে আটকের পর পুলিশের গাড়িতে তোলার সময় লিটন ও মুহাইমিন সাংবাদিকদদের বলেন, আমরা ক্যাম্পাসে বিকেলে ঘুরতে এসেছিলাম। এ সময় সন্দেহবশত আমাদের আটক করা হয়। ছাত্রলীগের নেতাকর্মীরা বিনা কারণে আমাদের খুব মারধর করেছে। আমরা শিবির করি না।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, কোনো শিক্ষার্থীর যাতে ক্ষতি না হয় সেজন্য ঘটনা শোনার পর সহকারী প্রক্টর পাঠিয়েছি। তবে হল প্রাধ্যক্ষ হলে না উপস্থিত থাকায় সেখানে কিছু করা সম্ভব ছিল না।

জানতে চাইলে বঙ্গবন্ধু হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আশরাফুজ্জামান বলেন, বহিরাগতদের আটক করে হলে নিয়ে এসে এভাবে আটকে রাখা আমার পছন্দ নয়। এছাড়া সাংবাদিকদের কাছে অন্য কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

নগরীর মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাদাৎ হোসেন বলেন, ছাত্রলীগের নেতাকর্মীরা চারজনকে আটক করে পুলিশে দিয়েছে। তাদেরকে এখন হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে।