রামেকে করোনা আক্রান্ত হয়ে আরও ২২ জনের মৃত্যু

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু হয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টার মধ্যে তাঁদের মৃত্যু হয়। আগের দিনও এই হাসপাতালে করোনায় ও উপসর্গে ২২ জন মারা গিয়েছিল।

রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের মধ্যে করোনায় আক্রান্ত হয়ে ছয় জন এবং উপসর্গ নিয়ে ১৫ জন মারা গেছেন। নেগেটিভ হওয়ার পর অপর একজনের মৃত্যু হয়েছে। মৃত ২২ জনের মধ্যে রাজশাহীর ১১ জন, চাঁপাইনবাবগঞ্জের চার জন, পাবনার চার জন, নাটোরের দুজন এবং নওগাঁর একজন।

একই সময়ে হাসপাতলের করোনা ইউনিটে নতুন রোগী ভর্তি হয়েছে ৬১ জন।

আর, সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৬২ জন। বর্তমানে হাসপাতালে ৫১৩টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছে ৪১২ জন। গত ২৪ ঘণ্টায় নতুন ভর্তি হওয়া ৬১ জনের মধ্যে রয়েছে রাজশাহীর ৩০ জন, চাঁপাইনবাবগঞ্জের পাঁচ জন, নাটোরের নয় জন, নওগাঁর পাঁচ জন, পাবনার ১০ জন, কুষ্টিয়ার একজন এবং মেহেরপুরের একজন।

হাসপাতালের করোনা ইউনিটে বর্তমানে যে ৪১২ জন ভর্তি রয়েছে, তাদের বেশির ভাগই রাজশাহীর।

হাসপাতালের করোনা ইউনিটে ২৪ ঘণ্টায় মৃত ২২ জনের বয়স বিশ্লেষণে দেখা গেছে, ২১ থেকে ৩০ বছরের মধ্যে রয়েছেন একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আট জন এবং ৬১ বছরের ঊর্ধ্বে মারা গেছেন আট জন। মৃতদের মধ্যে ১৪ জন পুরুষ এবং আট জন নারী।

গতকাল বৃহস্পতিবার জেলার ৬৬ জনের নমুনা পরীক্ষা করে ২২ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৩ দশমিক ৩৩ শতাংশ, আগের দিন যা ছিল ৩৭ দশমিক ৫০ শতাংশ।