রাশিয়াকে একটু বেশিই শাস্তি দেওয়া হয়েছে

আন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের নবনির্বাচিত প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের এক শীর্ষ সহযোগী বলেছেন, রাশিয়াকে একটু বেশিই শাস্তি দেওয়া হয়েছে।

হ্যাকিংয়ের সঙ্গে জড়িত থাকার সন্দেহে একসঙ্গে ৩৫ জন কূটনীতিককে বহিষ্কারের প্রতিক্রিয়ায় এক সাক্ষাৎকারে এ কথা বলেন হোয়াইট হাউসের পরবর্তী প্রেস সেক্রেটারি সিন স্পাইসার। এবিসি নিউজের ‘দিস উইক’ অনুষ্ঠানে সাক্ষাৎকার দেন তিনি।

যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিষ্ঠান ও ব্যক্তির ইলেক্ট্রনিক যোগাযোগ মাধ্যমে হ্যাকিংয়ের জন্য রাশিয়াকে দায়ী করে মার্কিন গোয়েন্দারা। সিআইএ ও এফবিআই একমত হয়েছে, নির্বাচনী প্রচার চলার সময়ে ডেমোক্রেটিক পার্টির ওয়েবসাইট ও ডেমোক্রেটিক নেতাদের ই-মেইল হ্যাক করা হয়েছে রাশিয়া থেকে।

এই অভিযোগে গত সপ্তাহে রাশিয়ার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছেন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। নিষেধাজ্ঞার আওতায় ৩৫ জন কূটনীতিক যুক্তরাষ্ট্র থেকে বহিষ্কৃত হয়েছেন, দুটি গোয়েন্দা সংস্থার কার্যক্রম এবং গোয়েন্দাদের ব্যবহৃত দুটি ভবন বন্ধ করে দেওয়া হয়েছে। অভিযোগের ভিত্তিতে রাশিয়াকে যে শাস্তি দেওয়া হয়েছে, তাকে একটু বেশি কঠিন বলে মনে করেন সিন স্পাইসার।

ফ্লোরিডা থেকে রোববার নিউ ইয়র্কে ফেরার কথা ট্রাম্পের। নিউ ইয়র্কে তিনি গোয়েন্দাদের সঙ্গে হ্যাকিং ইস্যুতে কথা বললেন।