রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ

নিজস্ব প্রতিবেদক : সন্ত্রাসবিরোধী আইনের একটি মামলায় আনসারুল্লাহ বাংলাটিমের প্রধান মুফতি জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর দায়রা জজ মো. কামরুল হোসেন মোল্লা অভিযোগপত্রটি গ্রহণ করেন।

ওই আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, মামলাটিতে ১০ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করে ছয়জন পলাতক থাকায় তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। আগামী ২৭ নভেম্বর মামলাটিতে অভিযোগ শুনানির জন্য দিন ধার্য করা হয়েছে।

আসামিরা হলেন- মুফতি জসিম উদ্দিন রাহমানী, সাইফুল ইসলাম ওরফে বাবু ওরফে নাইম, আবু হানিফ, আলী আহাদ, জাহিদুর রহমান, কাজী রেজোয়ান, কাজী নাইমুল হাসান, জুম্মন, পিয়াস ওরফে আব্দুল্লা ওরফে আসাদুল্লাহ ও আমিনুল ইসলাম।

এদের মধ্যে প্রথম তিনজন কারাগারে, আলী আহাদ জামিনে এবং বাকী ছয়জন পলাতক রয়েছেন। পলাতক ছয়জনের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

২০১৩ সালের ১২ আগস্ট বরগুনা থেকে জসিম উদ্দিন রাহমানী গ্রেপ্তার হন। এরপর থেকেই তিনি কারাগারে আছেন।

জঙ্গি তৎপরতা, সরকার ও সার্বভৌমত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে জসিম উদ্দিন রাহমানীসহ ১০ জনের বিরুদ্ধে ২০১৩ সালের ২৪ আগস্ট মোহাম্মদপুর থানায় এই মামলা দায়ের করেন ডিবি পুলিশের পরিদর্শক নিবারন চন্দ্র বর্মন। পরে তদন্ত শেষে ২০১৪ সালের ৮ সেপ্টেম্বর আদালতে অভিযোগপত্র দাখিল করে ডিবির পরিদর্শক মো. আবদুল লতিফ শেখ।

অভিযোগপত্র গ্রহণের শুনানিকালে রহমানীসহ কারাগারে থাকা তিন আসামিকে আদালতে হাজির করা হয়।

ব্লগার রাজীব হায়দার হত্যা মামলায় জসিম উদ্দিন রাহমানীকে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।