‘রিজেন্টের ভুয়া কোভিড রিপোর্টের তালিকা পায়নি’

নাসিমা

রিজেন্ট হাসপাতালের দেয়া ১৬ হাজারের বেশি ভুয়া কোভিড রিপোর্টের তালিকা এখনো হাতে পায়নি স্বাস্থ্য অধিদপ্তর। পেলেই পরীক্ষার আশ্বাস দিয়ে ভুক্তভোগীদের এগিয়ে আসার আহ্বান জানালেন উপ মহাপরিচালক। আর বিশেষজ্ঞরা বলছেন, আরো সংক্রমণ ঠেকাতে দ্রুত ভুক্তভোগীদের পরীক্ষা করানো প্রয়োজন।

যেখানে বিনামূল্যে পরীক্ষা করানোর কথা সেখানে নেয়া হয় সাড়ে ৩ হাজার টাকা। এখন জানা গেল, সে রিপোর্ট ছিল ভুয়া। রিজেন্ট হাসপাতালের প্রতারণার কথা বলছিলেন ভুক্তভোগীরা।

এক ভুক্তভোগী বলেন, এই রিজেন্ট হাসপাতাল থেকে আমার ছোট ভাইয়ের পরীক্ষা করা হয়েছিল। তার গলা ব্যথা ছিলো। পরীক্ষা করার পরের দিন রিজেন্ট হাসপাতাল থেকে তার রিপোর্ট আসে করোনা পজিটিভ। রিপোর্ট পজিটিভ আসার পর সে নাপা খাওার ফলে তার গলা ব্যথা চলে গেছে। গলা ব্যথা চলে যাওয়ার পর আমাদের রিজেন্ট হাসপাতালের রিপোর্ট নিয়ে সন্দেহ হয়। এর পরের দিন আমরা পিজিতে আবার পরীক্ষায় করাই। কিন্তু পিজিতে রিপোর্ট নেগেটিভ আসে।

এক এলাকাবাসী জানান, রিজেন্ট হাসপাতাল যে প্রতারণার ফাঁদ তৈরি করেছে এটাতো আশে পাশের এলাকার সব মানুষেই জানে। এই হাসপাতালের ৭০ ভাগ রোগী আসে বাইরের এলাকা থেকে যার ফলে তারা এই হাসপাতাল সম্পর্কে কিছু জানে না, ফলে তারা প্রতারণার শিকার হয়।

রিজেন্ট হাসপাতালে অভিযানে ১৬ হাজারের বেশি ভুয়া কোভিড রিপোর্ট দেয়ার প্রমাণ মিলেছে। এসব রিপোর্টের কারণে হাজার হাজার মানুষের জীবন ঝুঁকিতে পড়েছে। বেড়েছে সামাজিক সংক্রমণও। যারা ভুক্তভোগী তাদের শারাীরিকভাবে এবং প্রয়োজনীয় ক্ষেত্রে আমাদের ল্যাবরেটরি পরীক্ষার মাধ্যমে মূল্যয়ন হওয়া দরকার। তারা ভুল রিপোর্ট পাওয়ার ফলে তাদের শারীরিক কোন সমস্যা আছে কিনা।

এ অবস্থায় স্বাস্থ্য অধিদফতর জানালো ভুক্তভোগীদের তালিকা এখনও হাতে আসেনি তাদের। পেলেই তাদের নতুন করে পরীক্ষার উদ্যোগ নেয়া হবে।

স্বাস্থ্য আধিদপ্তরের আতিরিক্ত মহাপরিচালক, অধ্যাপক ডা. নাসিমা সুলতানা বলেন, যারা হয়তো সত্যিকারের রিপোর্ট পেয়েছেন এবং যারা ভুয়া রিপোর্ট পেয়েছেন এই সবগুলো ভুয়া কাগজ আমাদের হস্তক্ষেপ করা দরকার, সেগুলো চেক করা দরকার। কোনটা আমাদের অনুমোদিত ল্যাব থেকে করা হয়েছে কোনটা হয়নি। আগে এই জিনিসটা ভেরিফাই হওয়া দরকার। সেই ভেরিফিকেশনের পরে যেগুলো ভুয়া হয়েছে তারা যদি পুনরায় পরীক্ষা করতে চায় অবশ্যই এটা পরীক্ষা করা হবে।

পাশাপাশি রিজেন্টের প্রতারকদের কঠোর শাস্তি চাইলেন স্বাস্থ্য অধিদফতরের উপ-মহাপরিচালক।