রুমমেটদের ব্যাপারে সচেতন থাকতে হবে

নিজস্ব প্রতিবেদক : রুমমেটদের ব্যাপারে সচেতন থাকতে শিক্ষার্থীদের পরামর্শ দিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম।
তিনি বলেন, তরুণ প্রজন্মকে জঙ্গিরা আক্রমণ করেছে। তোমাদের সজাগ থাকতে হবে। তোমরা তোমাদের রুমমেটদের ব্যাপারে সচেতন থাকবে, তার ব্যাপারে খোঁজ-খবর নেবে। শনিবার রাজধানীর টিঅ্যান্ডটি মহিলা কলেজের একাদশ, স্নাতক (পাশ) ও স্নাতক (সম্মান) ১ম বর্ষ ছাত্রীদের নবীনবরণ-২০১৬ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ পরামর্শ দেন প্রতিমন্ত্রী। বিটিসিএলের (বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেড) সব স্কুল-কলেজে কম্পিউটার ল্যাব এবং ইন্টারনেট সংযোগ দেওয়ার ঘোষণা দেন তারানা হালিম। বিটিসিএলের যতগুলো শিক্ষাপ্রতিষ্ঠান আছে সবগুলোতে কম্পিউটার ল্যাব প্রতিষ্ঠা এবং ইন্টারনেট সংযোগ দিতে কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেন তারানা হালিম। তারানা হালিম বলেন, গত এক বছরে আমি যতগুলো প্রতিশ্রুতি দিয়েছি, সবগুলো ডায়েরিতে লিখে রেখেছি এবং সব পূরণ করেছি। মাত্র দুটি প্রতিশ্রুতি পূরণ করতে পারিনি। তার একটিতে এক মাস পিছিয়ে আছি, আরেকটিতে দুই মাস।
সে প্রতিশ্রুতি দুটি কী, সে ব্যাপারে কিছু বলেননি প্রতিমন্ত্রী। তারানা হালিম বলেন, ‘জঙ্গিদের টার্গেট ১৭, ১৮, ১৯, ২০, ২১ বছর বয়সের ছেলে-মেয়েরা। কারণ, এই বয়সের ছেলে-মেয়েরা অল্পতেই হতাশ হয়ে যায়। পরীক্ষায় খারাপ করলে হতাশ হয়, বাবা-মা একটু বকা দিলে হতাশ হয়। তারা ভাবে, তাদের কেউ বোঝে না। এই বয়সের ছেলে-মেয়েরাই টার্গেট জঙ্গিদের।’ বাংলাদেশ টেলিকমিউনিকেশন কোম্পানি লিমিটেডের সদস্য (অর্থ) ড. আবু সাইদ খানের সভাপতিত্বে নবীনবরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন টিঅ্যান্ডটি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মহসিন হোসেন, পরিচালনা পর্ষদের সদস্য আবু তালেব, শাহীন ইকবাল আঁখি প্রমুখ।