রোজা রাখছেন ব্রাহ্মণ-সন্তান ভাস্বর

কলকাতার জনপ্রিয় অভিনেতা ভাস্বর চট্টোপাধ্যায়। ব্রাহ্মণ ঘরের সন্তান হয়েও রোজা রাখছেন তিনি। তার এমন সিদ্ধান্ত অনেকেই অবাকও করেছে।

ব্রাহ্মণপুত্র হয়েও কেন রোজা রাখছেন তিনি ভক্তদের এমন প্রশ্নে ভাস্বর জানান, ‘আমি মন থেকে চাই হিন্দু-মুসলিম এক হোক। একসঙ্গে সবাই সব উৎসব মেনে চলুক। ইন্ডাস্ট্রিতে বহু মুসলিম মেকআপ আর্টিস্ট রয়েছেন। যারা এই একমাস না খেয়ে থাকেন। রোজা পালন করে তাদের ভালোবাসা আর সম্মান উপহার দিতে চাই।’

ভাস্বর চট্টোপাধ্যায় প্রথম রোজা শুধু টলিউডের মুসলিমদের নয় উৎসর্গ করেছেন কাশ্মীরী ভাই-বোনেদেরও।

সম্প্রতি ভাস্বর শিখছেন কাশ্মীরি ভাষা। কাশ্মীরি ভাষাতেই রমজানের শুভেচ্ছা জানিয়েছেন সবাইকে। গানও গেয়েছেন সেই ভাষায়। যা শুনে বেশ আনন্দিত ভূস্বর্গের বিখ্যাত শিল্পী ইশফক কাওয়া।

ভাস্বরের জানায়, ‘আমার গান শুনে ইনস্টাগ্রামে কাওয়া নিজে আমার সঙ্গে যোগাযোগ করেন। সঙ্গে কাশ্মীরে যাওয়ার আমন্ত্রণও জানিয়েছেন।’

তিনি আরও বলেন, ভারত-পাকিস্তানের দ্বন্দ্বও ঠিক হয়ে যাক। দেশভাগ সবসময় কষ্ট দেয় তাকে। সু-সম্পর্কের অনুরোধ জানিয়ে তিনি সম্প্রতি টুইট করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানকেও।

এই প্রসঙ্গত আরো জানা যায়, লোকনাথ বাবার থেকেই ভাস্বর এই অনুপ্রেরণা পেয়েছেন। তিনি নিজেও নাকি কোরআন পাঠ করতেন। সেই আচরণ মন ছুঁয়ে গিয়েছিল অভিনেতার। বাড়ির কেউই আপত্তি জানাননি ভাস্বরের রোজা পালনে।