লকডাউনেও খোলা থাকবে স্বাস্থ্যসেবা বিভাগের সব প্রতিষ্ঠান

প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে বুধবার (১৪ এপ্রিল) থেকে ৭ দিনের ‘সার্বিক কার্যাবলী ও চলাচলে বিধিনিষেধ’ আরোপ করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

এই বিধিনিষেধে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অধীনস্থ সব প্রতিষ্ঠান খোলা রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মাইদুল ইসলাম প্রধান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশ দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, কোভিড-১৯ এর বিস্তার রোধকালে ২৯ মার্চের প্রধানমন্ত্রীর কার্যালয়ের প্রজ্ঞাপন এবং মন্ত্রিপরিষদ বিভাগের ১২ এপ্রিলের স্মারকের আলোকে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের অধীনস্থ সব অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠানের আওতাধীন সব হাসপাতাল/প্রতিষ্ঠান ১৪ থেকে ২১ এপ্রিল পর্যন্ত যথারীতি খোলা থাকবে।

উল্লিখিত সময়ে স্বাস্থ্যসেবা বিভাগের অধীনস্থ সব অধিদপ্তর, দপ্তর, প্রতিষ্ঠানের কর্মকর্তা- কর্মচারীরা আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে অবস্থান করবেন এবং স্বাস্থ্যবিধি মেনে স্ব-স্ব দায়িত্ব পালন করবেন।

এছাড়াও স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব মোহাম্মদ ইকবাল হোসেন কর্তৃক একটি অফিস আদেশেও এ নির্দেশনা দেওয়া হয়েছে।