লালমনিরহাটে স্টেশনে বগুড়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিনে আগুন

এস এম আলতাফ হোসাইন সুমন লালমনিরহাট জেলা প্রতিনিধি ঃ লালমনিরহাট রেলওয়ে স্টেশনে বগুড়া এক্সপ্রেস ট্রেনের একটি ইঞ্জিনে আগ্নিকান্ডের ঘটনা ঘটেছে । মঙ্গলবার ( ৫ ডিসেম্বর)  ভোর ৬ টার সময় লালমনিরহাট স্টেশনের লোকোসেড থেকে ইঞ্জিনটি বের হওয়ার সময় এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে লালমনিরহাট ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রন আনেন।

তবে এ অগ্নিকান্ডে ওই ইঞ্জিনের কি পরিমান ক্ষতি সাধিত হয়েছে তা এখন পর্যন্ত নিরুপন করতে পারেনি কর্তৃপক্ষ। পরে অপর একটি ইঞ্জিন নিয়ে সান্তাহারগামি ওই ট্রেনটি প্রায় আড়াই ঘন্টা বিলম্বে স্টেশন ত্যাগ করে। ইঞ্জিনটি মেরামত করতে আপাতত লোকো সেটে নেয়া হয়েছে বলে জানা গেছে।

লালমনিরহাটের রেলওয়ের সহকারী ট্রাফিক সুপারিয়েন্টেন্ট (এটিএস) সাজ্জাত হোসেন জানান, লালমনিরহাট থেকে সান্তাহারগামি বগুড়া এক্সপ্রেস ট্রেনের ইঞ্জিন লোকোসেড থেকে সড়িয়ে গাড়ির সাথে সংযোগ দেয়ার সময় ইঞ্জিনের চাকা জ্যাম হলে আগুন লেগে যায়।

রেলওয়ে লোকোসেডের উপ সহকারী প্রকৌশলী গোলাম মোশারফ হোসেন জানান, আগুর লেগে ইঞ্জিনটি আপাতত বিকল হয়ে গেছে। ইঞ্জিনটি এখানে (লালমনিরহাটে) মেরামত করা সম্ভব নয়, আজকেই ইঞ্জিনটিকে পার্ববতীপুরে মেরামতের জন্য নেয়া হবে।