লালমোহনে প্রতারণার মাধ্যমে  এক অসহায় নারীর টাকা আত্মসাতের অভিযোগ

স্টাফ রিপোর্টার: ভোলার লালমোহনে এক অসহায় নারীর  ১ লক্ষ ৬৫ হাজার টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নিয়ে আত্মসাৎ করার অভিযোগ উঠেছে। উপজেলার কালমা ইউনিয়নের ৫ নং ওয়ার্ডে এঘটনা ঘটে। টাকা ফেরত পেতে দ্বারে দ্বারে ঘুরছেন ওই ভুক্তভোগী নারী।
অভিযোগ সূত্রে জানা গেছ, ওই এলাকার ফারুক মেম্বার বাড়ির মোঃ বশির উল্লাহ বেপারীর স্ত্রী খাদিজা আক্তার কমলার কাছ থেকে একই এলাকার খাইরুল ইসলাম ও শিরিন আক্তার ব্যবসার কথা বলে গত ২৪/৫/ ২০১৯ ইং তারিখে লিখিত চুক্তির মাধ্যমে এবং স্বাক্ষীদের উপস্থিতিতে ১ লক্ষ ৩০ হাজার টাকা ধার নেয়। চুক্তি মোতাবেক বছর শেষে  লভ্যাংশসহ মূল টাকা ফেরত চাইতে গেলে খাইরুল ও শিরিন আজ-কাল করে ঘুরাঘুরি করতে থাকে।
খাদিজা আক্তার আরো অভিযোগ করেন, তাদের কাছ থেকে টাকা উদ্ধার করতে ব্যর্থ হলে গত ৩০/০৭/২০২১ ইং তারিখে একই বাড়ির সুমন মাল তাদের কাছ থেকে টাকা উদ্ধার করে দিতে পারবে বলে দায়িত্ব নেয়। কয়েক মাস আগে খাইরুল ও শিরিনের কাছে পুনরায় পাওনা টাকা চাইতে গেলে তারা জানান, তার কথা বলে লাভ মুনাফাসহ ১ লক্ষ ৬৫ হাজার টাকা নিয়ে যায় সুমন মাল।
তিনি আরো অভিযোগ করেন, সুমন মাল আমাকে ১টি টাকাও না দিয়ে সম্পুর্ণ টাকা সেই আত্মসাৎ করেন। আমি তার কাছে টাকা চাইলে সুমন আমাকে বিভিন্ন সময় অসুভ্য ভাষায় গালি গালাজ করে। পুনরায় তার কাছে টাকা চাইলে আমাকে খুন জখম করবে, আমার স্কুলে পড়ুয়া মেয়েকে বিদ্যালয়ে যেতে দিবে না ও আমার ছেলেকে মার ধোর করিবে এবং আমার পরিবারের লোকজনের ক্ষতি করবে বলে হুমকি দেয়।
আমি বিষয়টি সুমনের আত্মীয় স্বজন ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের জানাইলে তারা আমার পাওনা টাকা আদায় করার চেষ্টা করেও ব্যর্থ হয়। আমি এখন নিরুপায় হয়ে ছেলে মেয়ে নিয়ে খেয়ে না খেয়ে দিন যাপণ করছি। এব্যাপারে অভিযুক্ত সুমন মাল তার বিরুদ্ধে আনিত অভিযোগ সত্য বলে দাবি করেন।