লিটন হত্যা : জামায়াতের ৬ জনের বিরুদ্ধে রিমান্ড আবেদন

গাইবান্ধা প্রতিনিধি : গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের সংসদ সদস্য মনজুরুল ইসলাম লিটন হত্যায় জড়িত সন্দেহে আটককৃতদের মধ্যে জামায়াতের ছয়জনকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করে রিমান্ড আবেদন করেছে পুলিশ।

শনিবার বিকেলে সুন্দরগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে তাদের হাজির করে এই রিমান্ড আবেদন জানায় পুলিশ।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্র্জ (ওসি, তদন্ত) আবু মো. আশরাফুজ্জামান রিমান্ড আবেদনের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এমপি লিটন হত্যায় জড়িত সন্দেহে গতকাল শুক্রবার রাত থেকে আজ শনিবার দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে জামায়াত-শিবিরের ১২ জন নেতা-কর্মীকে আটক করা হয়।

এদের মধ্যে উপজেলার সর্বনান্দ ইউনিয়নের রামভদ্র (কদমতলা) গ্রামের বাসিন্দা জামায়াতের অর্থের যোগানদাতা হাজী ফরিদ, ছামিউল, জিয়াউল, হযরত আলী ও রবিনুরসহ ছয়জনকে গ্রেপ্তার দেখিয়ে বিকেলে আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন করা হয়।

জেলা আদালতের কোর্ট ইন্সপেক্টর (জিআরও) এনামুল হক জানান, আদালতের বিচারক জয়নাল আবেদিন রিমান্ড আবেদন আমলে নিয়ে ৮ জানুয়ারি শুনানির জন্য দিন ধার্য করেছেন।

সুন্দরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আতিয়ার রহমান জানান, আটককৃত বাকি ছয়জনের বিরুদ্ধে নাশকতা মামলা থাকায় তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

প্রসঙ্গত : গত ৩১ ডিসেম্বর সন্ধ্যায় মোটরসাইকেলে আসা দুর্বৃত্তরা দেখা করার কথা বলে এমপি মনজুরুল ইসলাম লিটনের সুন্দরগঞ্জ উপজেলার বামনডাঙ্গা ইউনিয়নের মাস্টারপাড়ার নিজ বাড়িতে প্রবেশ করে। এ সময় লিটনকে লক্ষ্য করে পরপর কয়েক রাউন্ড গুলি করে মোটরসাইকেলে পালিয়ে যায় তারা। গুরুতর অবস্থায় রংপুর মেডিক্যাল কলেজ (রমেক) হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা দ্রুত তাকে অপারেশন থিয়েটারে নেন। পরে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন।

পরে ওই ঘটনায় লিটনের বোন তাহমিদা বুলবুল কাকুলি বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।