লেবাননকে জবাব দিতে ইসরায়েলের ৬ গোলা নিক্ষেপ

আন্তর্জাতিক ডেস্কঃ প্রতিশোধ নিতে লেবাননের দিকে ২২টি গোলা ছুড়ে মেরেছে ইসরায়েল। দেশটির উত্তরাঞ্চল এলাকা লক্ষ্য করে লেবাননের চালানো রকেট হামলার জবাব দিতে এ হামলা চালানো হয়েছে। কাতারভিক্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ খবর প্রকাশ করেছে।

ইসরায়েলি সেনা বাহিনী জানিয়েছে, গতকাল সোমবার দেশটির উত্তরাঞ্চল এলাকা লক্ষ্য করে কমপক্ষে ৬টি রকেট হামলা চালায় লেবানন। তবে সেগুলো লক্ষ্যে আঘাত হানতে সক্ষম হয়নি, সেগুলো লেবাননের অংশেই ধ্বংস হয়েছে। তার পাল্টা জবাব দিতে লেবানন যে স্থানগুলো থেকে বিমান হামলা চালিয়েছে সেগুলো লক্ষ্য করে গোলা নিক্ষেপ করা হয়।

লেবাননের নিরাপত্তা বাহিনীর একটি সূত্র জানিয়েছে, লেবাননের দিকে লক্ষ্য ইসরায়েল মোট ২২টি শেল নিক্ষেপ করেছে।

এর আগে গত ১৩ মে দক্ষিণ লেবানন থেকে ইসরায়েলের দিকে কমপক্ষে তিনটি রকেট নিক্ষেপ করা হয়। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি। ইসরায়েল সীমান্তের নাকৌড়ার উত্তরে ক্লাইলেহ অঞ্চল থেকে উৎক্ষেপণ করে লেবানন।

অবরুদ্ধ গাজা উপত্যকায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি দখলদার বাহিনী। গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাত দিয়ে আল জাজিরার প্রতিবেদনে বলা হয়েছে, এ হামলায় এখন পর্যন্ত শিশুসহ ২১২ জন ফিলিস্তিনি নিহত হয়েছেন। নিহতদের মধ্যে ২১২ জনের মধ্যে অন্তত ৬১ শিশু ও ৩৬ নারী রয়েছেন। এছাড়া গত ৮ দিনের চলমান হামলায় মোট আহতের সংখ্যা দাঁড়িয়েছে অন্তত ১ হাজার ৫০০ জনে।

অপরদিকে ইসরায়েলি কর্তৃপক্ষ বলছে, ফিলিস্তিনের ইসলামী প্রতিরোধ আন্দোলন হামাসের রকেট হামলায় দুই শিশুসহ ইসরায়েলে ১০ জন নিহত হয়েছেন।