শক্তি খাটিয়ে সমাবেশ করার চেষ্টা থেকে বিরত থাকার আহ্বান হানিফের

শক্তি খাটিয়ে সমাবেশ করার চেষ্টা থেকে বিরত থাকার জন্য বিএনপি নেতাদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ।

সোমবার (৫ ডিসেম্বর) দুপুরে নোয়াখালী শহীদ ভুলু স্টেডিয়ামে জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে সংবিধান আছে, আইন মেনে চলতে হবে। কেউ আইনের ঊর্ধ্বে নয়। আপনারা (বিএনপি) সমাবেশ করার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর অনুমতি চেয়েছেন, অনুমতি দিয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী যেখানে অনুমতি দিয়েছে সেখানেই সমাবেশ করতে হবে, না হলে করবেন না। শক্তি খাটিয়ে চলবেন, সরকার সেটা বরদাশত করবে না।

মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশকে উন্নত রাষ্ট্র গড়ার দিকে এগিয়ে নিয়ে যাচ্ছেন শেখ হাসিনা। ঠিক এই সময়ে বিএনপি-জামায়াত আবার দেশকে পিছনে ফিরিয়ে নিতে ষড়যন্ত্র শুরু করেছে। এ অশুভ শক্তি দেশের স্বাধীনতা মেনে নিতে পারেনি। ক্ষমতায় থাকতে কোনো উন্নয়ন করেনি বরং দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছিল। তারা আবার বাংলাদেশকে পিছন দিকে নিয়ে যেতে চায়।

২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় থাকার সময় বিএনপি-জামায়াত সরকারের অর্জন কি ছিল- এমন প্রশ্ন রেখে তিনি বলেন, তারা বাংলাদেশকে বিশ্বে পরপর পাঁচ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন বানিয়েছিল। খাদ্য সংকট, বিদ্যুৎ সংকট ছিল ভয়াবহ। দেশের মানুষ আর দুর্নীতি দেখতে চায় না। তাদের নেতৃত্বে দেখতে চায় না।

খালেদা জিয়া ও তারেক রহমানের নামে ‘মিথ্যা মামলা’ প্রত্যাহারে দাবি জানানো বিএনপি নেতাদের উদ্দেশ্য করে হানিফ বলেন, এ মামলা কে দিয়েছে? আওয়ামী লীগ সরকার দেয়নি। তত্ত্বাবধায়ক সরকারের সময় হয়েছে। সেই সময় সরকারের উপদেষ্টা ছিলেন ব্যারিস্টার মইনুল হোসেন। তিনি বিএনপির পেয়ারের লোক।

এতিমের টাকা আত্মসাতের মামলায় খালেদা জিয়া আদালতে নিজেকে নির্দোষ প্রমাণ করতে পারেননি। যদি মিথ্যা মামলা হবে তাহলে কেন প্রমাণ করতে পারেননি- বিএনপি নেতাদের প্রতি এমন প্রশ্ন রেখে তিনি বলেন, আপনাদের অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন, প্রয়াত আইনমন্ত্রী ব্যারিস্টার মওদুদ আহমদ মামলা লড়েছিলেন। ‍কিন্তু খালেদাকে নির্দোষ প্রমাণ করতে পারেননি। মামলার তারিখ ৬০ বার পরিবর্তন করেছেন। ভেবেছেন দীর্ঘসূত্রিতা করে আওয়ামী লীগ সরকার চলে গেলে মামলা প্রত্যাহার করে নিবেন।

বিএনপি নেতারা দিশেহারা হয়ে অসংলগ্ন কথাবার্তা বলছেন- এমন মন্তব্য করে আওয়ামী লীগের এ সিনিয়র নেতা বলেন, মির্জা ফখরুল সাহেব বরাবরের মতো নতুন করে মিথ্যাচার শুরু করেছেন। খালেদা জিয়া ও তারেক রহমান এতিমের টাকা আত্মসাৎ করেছিল আদালত থেকে তা প্রমাণিত।

মির্জা ফখরুল ইসলামকে উদ্দেশ্য করে তিনি বলেন, আপনার নেতা খালেদা জিয়া আর তারেক রহমানের মাত্র কয়েকটি মামলায় দণ্ড হয়েছে। এখনো নাইকো-গ্যাটকো মামলার মতো আরও মামলা রয়ে গেছে। প্রমাণ আছে, বিচার চলছে। রায় হলে আপনাদের অনেক নেতাকেই কারাগারে কাঁটাতে হতে পারে। দেশের মানুষকে মিথ্যাচার করে বিভ্রান্ত করা যাবে না।

হানিফ বলেন, বিএনপির কয়েকটা সমাবেশে লোক হওয়ার পর দলের নেতারা দিশেহারা হয়ে হুঁশ হারিয়ে ফেলেছেন। দুই-চারটা মিছিলে লোক দেখে হুঁশ হারাবেন না।

বিএনপি-জামায়াতের যেকোনো অশুভ তৎপরতা রুখে দেয়ার জন্য আওয়ামী লীগ নেতাকর্মীদের প্রস্তুত থাকার আহবান জানিয়ে তিনি বলেন, আওয়ামী লীগ দেশের বৃহৎ ও প্রাচীন রাজনৈতিক দল। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে স্বপ্ন নিয়ে লড়াই, সংগ্রাম করে বাংলাদেশ স্বাধীন করেছিলেন সেই স্বপ্ন বাস্তবায়নে উন্নত রাষ্ট্র গড়ার লক্ষ্যে শেখ হাসিনা এগিয়ে চলেছেন। অন্ধকারে নিমজ্জিত বাংলাদেশকে আলোয় উদ্ভাসিত করেছেন। তার এই পথচলাকে তার পাশে থেকে সহায়তা করা আমাদের নৈতিক দায়িত্ব।