শনিবার যারা পাচ্ছেন স্মার্ট কার্ড

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর দক্ষিণ ও উত্তর সিটি করপোরেশনের কয়েকটি স্থানে বিতরণ করা হচ্ছে স্মার্ট জাতীয় পরিচয়পত্র (স্মার্ট কার্ড)।

শনিবার ঢাকা উওর সিটি করপোরেশনের উত্তরার আব্দুল্লাহপুর এলাকার নারী নাগরিকদের মাঝে এ কার্ড বিতরণ করা হবে। গতকাল ওই এলাকার পুরুষ নাগরিকদের মাঝে স্মার্ট কার্ড বিতরণ করা হয়েছে।

এ ছাড়া আজ ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের রমনা থানার ২১ নম্বর ওয়ার্ডের আন্তর্জাতিক ছাত্রাবাস, কবি জসিম উদ্দিন হল, জগন্নাথ হল, জহুরুল হক হল, জাতীয় যাদুঘর অফিসার্স কোয়ার্টার, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (পিজি হাসপাতাল) ও পাবলিক লাইব্রেরি, নবাব ফয়জুন্নেসা ছাত্রী নিবাস এবং রোকেয়া হলসহ এলাকার বাসিন্দাদের উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

প্রথম ধাপে ৩ অক্টোবর থেকে আজ (২২ অক্টোবর) পর্যন্ত রাজধানীর উত্তরা হাই স্কুল অ্যান্ড কলেজে উত্তর সিটি করপোরেশনের নাগরিকদের হাতে কার্ড তুলে দেওয়া হবে এবং ২২-২৬ অক্টোবর পর্যন্ত দক্ষিণ সিটি করপোরেশনের ২১ নম্বর ওয়ার্ডের বাসিন্দারা উদয়ন উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে কার্ড সংগ্রহ করতে পারবেন।

প্রথম ধাপের কার্ড বিতরণ শেষে দ্বিতীয় ধাপে বরিশাল, চট্টগ্রাম, খুলনা, রাজশাহী,  সিলেট, নারায়ণগঞ্জ, রংপুর, কুমিল্লা ও গাজীপুর সিটি করপোরেশনগুলোতে বিতরণ করা হবে। তৃতীয় ধাপে দেশের ৬৪টি সদর উপজেলায় এবং চতুর্থ পর্যায়ে বাকি সব উপজেলাসহ দেশের সব স্থানে স্মার্ট কার্ড বিতরণ করা হবে।

এ ছাড়া জাতীয় পরিচয়পত্র সংক্রান্ত যেকোনো তথ্য জানাতে একটি হেল্প ডেস্ক খুলেছে ইসি। যেকোনো সমস্যায় ১০৫ নম্বরে কল করে জাতীয় পরিচয় নিবন্ধন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে সমাধান করা যাবে।