শাটল ট্রেনের নতুন সময়সূচি : বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা

চবি প্রতিনিধি : চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ২০১৬-১৭ শিক্ষাবর্ষে অনার্স (সম্মান) ১ম বর্ষের ভর্তি পরীক্ষা উপলক্ষে শাটল ট্রেনের নতুন সময়সূচি ঘোষণা করা হয়েছে।

আজ বৃহস্পতিবার দুপুরে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শাটল ট্রেনের এ নতুন সময়সূচি ঘোষণা করে।
শাটল ট্রেনের এ নতুন সময়সূচি ভর্তি পরীক্ষা শুরুর দিন অর্থাৎ ২৩ অক্টোবর থেকে কার্যকর হয়ে ৩১ অক্টোবর পর্যন্ত বহাল থাকবে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর আলী আজগর চৌধুরী।

তিনি আজ বলেন, ভর্তি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে নগরের বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে দুটি শাটল ট্রেন সাতবার করে ১৪ বার যাতায়াত করবে। এছাড়াও দু’জোড়া ডেম্যু ট্রেন দু’বার করে চারবার যাতায়াত করবে।

নতুন সময়সূচি অনুযায়ী, চট্টগ্রাম নগরের বটতলী স্টেশন থেকে সকাল সোয়া ৬টায়, সাড়ে ৭টায়, সাড়ে ৮টায়, দুপুর ১২টায়, বিকেল ৩টায়, ৪টায় ও রাত সাড়ে ৮টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অভিমুখে শাটল ট্রেন ছেড়ে যাবে।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে সকাল ৭টা ২৫ মিনিটে, ৯টায়, দুপুর ১টা ৫ মিনিটে, দেড়টায়, বিকেল ৪টা ৫০ মিনিটে, সাড়ে ৫টায় ও রাত ৯টা ৪০ মিনিটে নগরের বটতলী স্টেশন অভিমুখে যাত্রা করবে শাটল ট্রেন।

এছাড়াও বটতলী স্টেশন থেকে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস অভিমুখে সকাল সাড়ে ৯টায় ও দুপুর সাড়ে ১২টায় দু’জোড়া ডেম্যু ট্রেন যাত্রা করবে। ফিরতিতে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস থেকে বটতলী স্টেশন অভিমুখে সকাল ১১টায় ও দুপুর আড়াইটায় ছেড়ে যাবে।

উল্লেখ্য, আগামী ২৩ অক্টোবর বিজ্ঞান অনুষদের অধিভুক্ত ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে শুরু হতে যাচ্ছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ভর্তিযুদ্ধ। এ বছরের ভর্তি পরীক্ষায় ১০টি ইউনিটের মাধ্যমে ৪৩টি বিভাগ ও পাঁচটি ইনস্টিটিউটের সর্বমোট চার হাজার ৭৯১টি আসনের বিপরীতে আবেদন করেছেন দুই লাখ ৪৪ হাজার ৭৭৯ জন শিক্ষার্থী। ফলে প্রতি আসনের বিপরীতে প্রার্থী হলেন ৫১ জন শিক্ষার্থী।