শিমুল হত্যার প্রতিবাদে মানববন্ধন রোববার

নিজস্ব প্রতিবেদক : সিরাজগঞ্জের শাহজাদপুরে দৈনিক সমকালের স্থানীয় প্রতিনিধি আব্দুল হাকিম শিমুলকে হত্যার প্রতিবাদে এবং হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে রাজধানীতে মানববন্ধন ডেকেছে ঢাকাস্থ সিরাজগঞ্জ সাংবাদিক সমিতি।

রোববার বেলা ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন কর্মসূচিতে সাংবাদিক নেতারা বক্তব্য রাখবেন। এ কর্মসূচিতে অংশগ্রহণ করে সাংবাদিক হত্যার প্রতিবাদে সরব হওয়ার জন্য সংবাদকর্মীদের প্রতি অনুরোধ জানিয়েছেন সংগঠনটির সভাপতি শামসুল আলম সেতু ও সাধারণ সম্পাদক কাওসার আজম।

এদিকে সাংবাদিক শিমুল হত্যার প্রতিবাদে সিরাজগঞ্জ সাংবাদিক সমিতির মানববন্ধন কর্মসূচির প্রতি একাত্মতা ঘোষণা করেছে রাজশাহী বিভাগ সাংবাদিক সমিতি।

সংগঠনটির সভাপতি খায়রুজ্জামান খান কামাল এবং সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মানববন্ধনে অংশ নেওয়ার জন্য রাজশাহী বিভাগের সব সাংবাদিককে অনুরোধ জানিয়েছেন।

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার শাহজাদপুরে দুগ্রুপের সংঘর্ষ চলাকালে গুলি ও ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। সংঘর্ষ চলাকালে দৈনিক সমকালের শাহজাদপুর উপজেলা প্রতিনিধি আব্দুল হাকিম পেশাগত দায়িত্ব পালনকালে গুলিবিদ্ধ হন। পরে শিমুল চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

এই ঘটনায় ৪৩ জনকে আসামি করে শাহজাদপুর থানায় হত্যা মামলা দায়ের করা হয়েছে। মামলায় পৌর মেয়র ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হালিমুল হক মিরু, তার ভাই মিন্টু, প্রাক্তন কাউন্সিলর পিজুস, আওয়ামী লীগ নেতা নাসিরসহ ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ২৫ জনকে আসামি করা হয়। নিহত সাংবাদিক শিমুলের স্ত্রী নুরুন নাহার (৩৮) বাদী হয়ে শুক্রবার রাতে মামলাটি দায়ের করেন।