শিশুকে ডেকে বলাৎকারের চেষ্টা

নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশালে ১০ বছরের এক মাদরাসার শিক্ষার্থীকে ডেকে এনে বলাৎকারের চেষ্টার অভিযোগে এমদাদুল হক বুলু (৫০) নামে এক ব্যবসায়ীকে আটক করেছে পুলিশ। রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুরে ঘোড়াশাল বাজার এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

অভিযুক্ত বুলু উপজেলার ঘোড়াশাল টেকপাড়া গ্রামের বাসিন্দা। তিনি ঘোড়াশাল বাজারে কাপড়ের ব্যবসা করেন পাশাপাশি ঘোড়াশাল বাজার সমিতির অর্থ বিষয়ক সম্পাদকের দায়িত্বে রয়েছেন।

নির্যাতনের শিকার শিশু ঘোড়াশাল স্থানীয় মাদরাসার হেফজ বিভাগের ছাত্র।

স্থানীয়রা জানায়, এমদাদুল হক বুলু দীর্ঘদিন ধরে ঘোড়াশাল বাজারে তার কাপড়ের দোকানে বিভিন্ন মাদরাসার কোমলমতি শিক্ষার্থীদের বিভিন্ন প্রলোভনে ডেকে এনে বলাৎকার করতেন। শনিবার (৪ ফেব্রুয়ারি) বিকেলে ১০ বছরের এক শিক্ষার্থীকে একই কায়দায় বলাৎকারের চেষ্টা করলে ওই শিক্ষার্থী ছুটে গিয়ে পরিবারের সদস্যদের জানালে তারা বিষয়টি স্থানীয় গণ্যমাণ্য ব্যক্তিসহ থানা পুলিশকে অবগত করে। এদিকে এ ঘটনার খবর জানাজানি হলে অভিযুক্ত বুলু আত্মগোপনে গেলে পুলিশ অভিযান চালিয়ে তাকে আটক করে।

নির্যাতনের শিকার শিশু বলেন, শনিবার বিকেলে আমি ভাইদের সঙ্গে খেলছিলাম। এ সময় তিনি আমাকে দোকানে ডেকে নিয়ে যায়। পরে তিনি শরীরের বিভিন্ন জায়গায় হাত দিতে থাকেন। এ সময় আমি জোর করে সেখান থেকে চলে আসি।

অভিযোগ অস্বীকার করে অভিযুক্ত এমদাদুল হক বুলু বলেন, সে বিকেলে আমার দোকানে এসে বিভিন্ন কাপড় দেখেছিলো। পরে সে চলে যায়। এখন আমার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ আনা হচ্ছে। আমি ষড়যন্ত্রের শিকার।

ঘোড়াশাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) মুঞ্জুর রহমান বলেন, ঘটনার খবরটি চারদিকে ছড়িয়ে পড়লে পরিবেশ কিছুটা উত্তপ্ত হয়ে উঠে। আমরা বিষয়টি তদন্তের জন্য তাকে আটক করে থানায় নিয়ে আসি। এখন তদন্ত করে তদন্ত করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।