শুক্রবার ছুটির দিনে বাণিজ্য মেলায় দীর্ঘ লাইন

নিজস্ব প্রতিবেদক : শুক্রবার ছুটির দিন। আর ছুটির দিনকে কেনাকাটা-বিনোদনের জন্য নির্ধারিত রাখেন রাজধানীর মানুষ। কোনো মেলা বা বিশেষ জায়গায় ঘুরতে যান অনেকেই।

রাজধানীতে চলছে মাসব্যাপী আন্তর্জাতিক বাণিজ্য মেলা। এই মেলায় প্রতি শুক্রবারই লোক সমাগম বেশি হয়। কিন্তু আজকের শুক্রবার অন্য শুক্রবারের রেকর্ড ভেঙে দিয়েছে। বিগত কোনো শুক্রবারে এত বিক্রি আর লোক সমাগম হয়নি।

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের পাশে রাস্তা থেকে প্রবেশের পর ভিড় ঠেলে সামনে আগানোই কষ্টকর। তুবও মানুষ ধীরে ধীরে এগিয়ে যাচ্ছেন মেলার দিকে। ঠিক এরকম ভিড় সংসদ এলাকা পার হওয়ার পর।

বিকেলে বাণিজ্য মেলার প্রবেশ গেট ও টিকিট কাউন্টারে গিয়ে দেখা যায়, টিকিট কেনার জন্য এবং মেলায় প্রবেশের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে আছেন নারী-পুরুষ, শিশু, মধ্য ও বৃদ্ধ বয়সী মানুষ।

কথা হয় তারেক আজিজ নামের একজনের সঙ্গে। তিনি বলেন, ছুটির দিন তাই মেলা দেখা ও কিছু কেনাকাটার জন্য এসেছি। কিন্তু এসে দেখি মানুষ আর মানুষ। মানুষের ঢল নেমেছে। টিকিট কেনার জন্য আধা ঘণ্টা লাইনে দাঁড়িয়ে আছি। আরো কতক্ষণ দাঁড়িয়ে থাকতে হবে তা কে জানে।

মেলার ভেতর প্রবেশ করে দেখা যায় গেটের মতো ভেতরেও একই অবস্থা। ভিড় ঠেলেই পছন্দের পণ্য কিনতে ও দেখতে হচ্ছে ক্রেতা-দর্শনার্থীদের।

হাফিজ হোসেন নামের এক ব্যক্তি বলেন, মেলায় ভিড় হবে বুঝেছি। কিন্তু এত ভিড় হবে তা বুঝতে পারিনি।

কথা হয় রোকসানা নামে এক ক্রেতার সঙ্গে। তিনি বলেন, কিনতে গিয়ে জীবন শেষ।

দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক্যাল, ইলেকট্রনিক্স, অটোমোবাইলস ও হোম অ্যাপ্লায়েন্স পণ্য প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটনের মেগা প্যালিভিয়নে গিয়ে দেখা যায় উপচে পড়া ভিড়। ব্যস্ত সময় পার করছেন ক্রেতা–বিক্রেতারা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের পাশে ১ জানুয়ারি শুরু হওয়া মাসব্যাপী এ মেলা চলবে ৩১ জানুয়ারি পর্যন্ত। বাণিজ্য মেলার প্রধান গেট দিয়ে ঢোকার পরই চোখে পড়বে ওয়ালটন মেগা প্যাভিলিয়ন।