শুরু হচ্ছে জ্বালানি ও আবাসন আন্তর্জাতিক প্রদর্শনী

অর্থনৈতিক প্রতিবেদক : বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌর বিদ্যুৎ, জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি, নির্মাণ সামগ্রী, নির্মাণ কৌশল, যন্ত্রাংশ, সেফটি ও সিকিউরিটি এবং আবাসন শিল্পের পণ্য ও সেবা নিয়ে রাজধানীতে আজ থেকে ‍শুরু হচ্ছে আন্তর্জাতিক প্রদর্শনী।

বৃহস্পতিবার বেলা ১১টায় রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় উদ্বোধন হবে এই প্রদর্শনীর। ‘আন্তর্জাতিক কনস-এক্সপো, সেফটি অ্যান্ড সিকিউরিটি, সোলার, পাওয়ার এবং রিয়েল এস্টেট এক্সিবিশন ২০১৬’ শীর্ষক তিন দিনব্যাপী প্রদর্শনী চলবে শনিবার পর্যন্ত। প্রদর্শনীটির আয়োজন করছে সেমস গ্লোবাল।

এই আয়োজনে অংশ নেবেন দেশীয় উদ্যোক্তাদের পাশাপাশি বিশ্বের প্রায় ১২টি দেশের ভোক্তা ও উদ্যোক্তারা। একই সঙ্গে ১৮তম পাওয়ার বাংলাদেশ এক্সপো-২০১৬, ১৩তম সোলার বাংলাদেশ এক্সপো-২০১৬, ২০তম কনস-এক্সপো বাংলাদেশ ২০১৬, ১৭তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ এবং ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো বাংলাদেশ-২০১৬’ প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।

প্রদর্শনীর আয়োজক সেমস গ্লেবালের ম্যানেজিং ডিরেক্টর মেহেরুন নেসা ইসলাম বলেন, আমরা আশা করছি এ প্রদর্শনীর মাধ্যমে ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে একটি সেতুবন্ধন তৈরি হবে। এ ছাড়া ১২টি দেশের প্রদর্শকদের ঘনিষ্ঠ যোগাযোগ বাংলাদেশের সমৃদ্ধিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে। ফলে সংশ্লিষ্ট খাতে চাহিদা পূরণে সমন্বিত উদ্যোগ নেওয়া সহজ হবে।

তিনি জানান, আর্ন্তজাতিক এই প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশ, অস্ট্রেলিয়া, চীন, জার্মানি, ভারত, ইন্দোনেশিয়া, জাপান, ইতালি, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, স্পেন ও যুক্তরাষ্ট্র।

ওয়েবসাইটের মাধ্যমে প্রি-রেজিস্ট্রেশন অথবা ভেন্যুতে সরাসরি রেজিস্ট্রেশনের মাধ্যমে দর্শনার্থীরা প্রদর্শনীগুলো উপভোগ করতে পারবেন। প্রতিদিন বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত এসব প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।