শেখ হাসিনার দোয়া চাইলেন ওবায়দুল কাদের

নিজস্ব প্রতিবেদক : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়ে ধানমন্ডিস্থ সভাপতির কার্যালয় হয়ে প্রধানমন্ত্রীর সরকারি গণভবনে ছুটে গেলেন ওবায়দুল কাদের।

রোববার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে ২০তম জাতীয় সম্মেলনের কাউন্সিল অধিবেশনের দ্বিতীয় দিনে দলের সাধারণ সম্পাদক নির্বাচিত হন ওবায়দুল কাদের।

কমিটি ঘোষণার পর আইইবি থেকে বের হয়ে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে যান। সেখানে তিনি নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

এরপর তিনি সেখান থেকে ছুটে যান প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সরকারি বাসভবন গণভবনে। সেখানে তিনি দলীয় নেত্রীর পা ছুঁয়ে সালাম এবং দোয়া কামনা করেন।

রোববার দ্বিতীয় অধিবেশনে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বর্তমান কমিটি বিলুপ্তির ঘোষণা করার পর নতুন নেতৃত্ব নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়।

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী সভাপতি পদে শেখ হাসিনার নাম প্রস্তাব করেন। আর তা সমর্থন করেন গৃহায়ন পূর্তমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন।

অপরদিকে সদ্য প্রাক্তন সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম সাধারণ সম্পাদক হিসেবে ওবায়দুল কাদেরের নাম প্রস্তাব করেন এবং তা সমর্থন করেন যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক।

আর এতেই ওবায়দুল কাদের প্রাক্তন ছাত্রলীগ সভাপতি হিসেবে আওয়ামী লীগের প্রথমবারের মতো সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত হলেন।