শেবাগ কঠিন সময়ে সৌরভ কে বাঁচিয়েছেন

‘কৌন বনেগা ক্রোড়পতি ১৩’ এবার নিয়ে আসছে নতুন চমক। কারন অতিথি হিসেবে আসতে চলেছেন এক সময় কার দুর্দান্ত ক্রিকেট খেলোয়ার সৌরভ গাঙ্গুলি ও বীরেন্দ্রার শেবাগ। তাই এই আনন্দ কে উপেক্ষা করে এই পর্বের নাম দেওয়া হয়েছে ‘শানদার শুক্রবার’। শেবাগ মজার ছলে বলেন, মুশকিলের সময় অনেক বার সৌরভকে বাঁচিয়েছেন তিনি।

তিনি আরো বলেন, ফাইনাল ম্যাচে পর্যাপ্ত রান এনে দিয়েছেন তিনি এবং দরকারে ফিল্ডিংয়ে দৌড়েছেন। বোলার হিসেবে খেলা শুরু করার সময় কাউকে যখন পাওয়া যাচ্ছিল না, বোলিং করতে এগিয়ে এসেছেন শেবাগই। বোঝাই যায়, ক্রিকেট প্রেমীদের জন্য দারুণ মজাদার হতে চলেছে আসন্ন শুক্রবারের এপিসোড।

অতিথিদের নাম শুনেই বোঝা যায় কতখানি চমকপ্রদ হতে চলেছে শো। শোয়ের সঞ্চালক অমিতাভ বচ্চন। সেখানে সৌরভ গাঙ্গুলি ও বীরেন্দ্রার শেবাগ তাদের ক্রিকেট জীবনের নানা ধরনের অভিজ্ঞতা শেয়ার করবেন, একে অপরের সঙ্গে মজাও করবেন তারা। শোয়ের প্রোমো বের হয়ে গেছে ইতিমধ্যেই, তাতেই উচ্ছ্বসিত হয়ে পড়েছেন দর্শক।

শোয়ে দেখা যাবে একে অপরের সঙ্গে মজা করেছেন ভারতের এই দুই সাবেক ক্রিকেটার, সেই মজায় গা ভাসিয়েছেন অমিতাভও। সৌরভ শোতে এসে অমিতাভ বচ্চনকে বলেই ফেলেন, শেবাগকে যেন তিনি বিশ্বাস না করেন। তিনি আরও বলেন, মাঠে অনেকবার সৌরভের সঙ্গে সহযোগিতা করেছেন শেবাগ।

সম্প্রতি ২১ বছর পূর্তি উৎযাপন করল ‘কৌন বনেগা ক্রোড়পতি’। ২০০০ সালে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ এর হাত ধরেই ছোট পর্দায় প্রথম পা রেখেছিলেন বড় পর্দার সুপার স্টার অমিতাভ বচ্চন। অনেক ঘটনা, অনেক স্মৃতি জড়িয়ে আছে এই শোয়ের সঙ্গে। শুরু থেকেই শোয়ের সঞ্চালক অমিতাভ। তবে মাঝে একবারই শোয়ের সঞ্চালনা করেছিলেন শাহরুখ খান। ২০০০ থেকে ২০০৭ সাল পর্যন্ত স্টার প্লাস চ্যানেলে শোয়ের সম্প্রচার হত। সে সময় প্রযোজনা করত সমীর নায়ারের টিম। ২০১০ সাল থেকে এই শো দেখা শুরু হয় সনি টিভিতে। প্রযোজকও পাল্টে যায় ‘কৌন বনেগা ক্রোড়পতি’ এর।