শোক দিবসে বিজিবির বিনামূল্যে চিকিৎসা ও ত্রাণ বিতরণ

আজিম উদ্দিন, চাঁপাই নবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে বিনামূল্যে চিকিৎসা প্রদান ত্রাণসামগ্রী বিতরণ করেছে বিজিবি। বর্ডার গার্ড বাংলাদেশবিজিবি ৫৩ ব্যাটলিয়নের আয়োজনে সমাজের অসহায় দরিদ্র খেটেখাওয়া দিনমজুর শ্রেণীর মানুষের মাঝে এসব খাদ্যসমাগ্রী বিতরণ করা হয়। সোমবার (১৫ আগস্ট) বিকেলে ৫৩ বিজিবি ব্যাটলিয়ন ক্যাম্পে খাদ্যসামগ্রী বিতরণ করে বিজিবি। 

এসময় প্রায় অর্ধশতাধিক পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। প্রত্যেককে চাল, ডাল, তেল, আলু চিনি দেয়া হয়। ত্রাণ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধন করেন, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল মো. নাহিদ হোসেন।

অনুষ্ঠানে বিজিবি অধিনায়ক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট গভীর রাতে কতিপয় দুর্বৃত্তরা জাতির জনক তার পরিবারকে শহীদ করেন। যা বাংলাদেশের ইতিহাসের কলঙ্ক অধ্যায় হয়ে থাকবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন ছিল ক্ষুধা দারিদ্রমুক্ত সুখী সমৃদ্ধ দেশ গঠন করা। আজকের দিনে ভয়াল এই হত্যাকান্ডের ফলে তা বাধাগ্রস্ত হয়। 

বিজিবি অধিনায়ক মো. নাহিদ হোসেন আরও বলেন, বর্ডার গার্ড বাংলাদেশবিজিবি সীমান্ত রক্ষার পাশাপাশি দেশের নানা সংকটময় মুহূর্তে দায়িত্ব পালন করে। এরই ধারাবাহিকতায় বিভিন্ন সময়ে সমাজের অসহায় দরিদ্র মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করে আসছে। জাতীয় শোক দিবস উপলক্ষে মানবিক কাজের অংশ হিসেবে সীমান্তের একটি এলাকায় গরিব দুঃস্থ মানুষের মাঝে বিনামূল্যে চিকিৎসা প্রদান খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। 

এর আগে সকালে শোক দিবস উপলক্ষে চাঁপাইনবাবগঞ্জের ফরিদপুর এলাকার কয়েকশ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সহায়তা প্রদান করে বিজিবি। ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ৫৩ বিজিবি ব্যাটলিয়নের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।