শ্রীপুরে চার পুলিশ প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুরের শ্রীপুর উপজেলায় গোয়েন্দা পুলিশের কয়েকজন সদস্যকে অবরুদ্ধ, পুলিশের বহনকারী মাইক্রোবাসে ভাংচুর, সড়ক অবরোধের ঘটনায় পুলিশ চার সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার রাতে তাদর প্রত্যাহার করা হয়েছে। একই সঙ্গে এ ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে।

প্রত্যাহার করা পুলিশ সদস্যরা হলেন- গাজীপুর গোয়েন্দা পুলিশের এসআই খাইরুল ইসলাম, এসআই মিঠু শেখ, এসআই মো. কিবরিয়া এবং এএসআই মো. মাহবুব।

গাজীপুর গোয়েন্দা পুলিশের ওসি মো. আমির হোসেন জানান, কোনো মামলা বা অভিযোগ ছাড়া শ্রীপুরের মাওনা চৌরাস্তার আল আমিন ফুড কারখানায় অভিযানের অভিযোগে তাদের প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। এ ঘটনা তদন্তে গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার (উত্তর) গোলাম সবুরকে প্রধান করে তিন সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ জানিয়েছেন, গত তিনদিন ধরে তিনি পুলিশ সপ্তাহ উপলক্ষে ঢাকায় অবস্থান করছেন। ঘটনা জানার পর ওই পুলিশ সদস্যদের প্রত্যাহর ও একটি তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার সন্ধ্যায় এসআই খাইরুলের নেতৃত্বে কয়েকজন সদস্য মাওনা চৌরাস্তার আল আমিন ফুড কারখানায় অভিযান চালায়। মুড়িতে সার মেশানো হয়- এমন অভিযোগে মালিকের কাছে টাকা দাবি করেন তিনি। এ খবরে আশপাশের ব্যবসায়ী ও জনতা ডিবি পুলিশের কয়েক সদস্যকে অবরুদ্ধ, তাদের বহনকারী মাইক্রোবাস ভাংচুর, মহাসড়ক অবরোধ করে। পরে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরুদ্ধ পুলিশদের উদ্ধার এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে যানবাহন চালু হয়।