‘শ্রীময়ী’ বন্ধের দাবি দর্শকদের

২০১৯ থেকে স্টার জলসায় প্রচার হচ্ছে ধারাবাহিক নাটক ‘শ্রীময়ী’। দর্শক প্রিয় নাটকটি এই বছরের শুরুর দিকেও ছিল বেশ জনপ্রিয়। শ্রীময়ী নিয়ে যতটা উত্তেজনা ছিল সাধারণ মানুষের মধ্যে, দিন দিন ক্রমশই কমে যাচ্ছে সেই উত্তেজনা।

এই ধারাবাহিক যখন মুক্তি পেয়েছিল তখন রীতিমতো নজর কেড়ে নিয়েছিল দর্শকদের। সাধারণ মধ্যবিত্ত পরিবারের একজন নারীর জীবন কে কেন্দ্র করে গড়ে উঠেছিল এই গল্প। ইন্দ্রানী হালদার সহ অভিনেতা অভিনেত্রীদের অভিনয় যেন সহজে মুগ্ধ করেছিল সকলকে। টিআরপি যেনো দিন দিন বেড়েই যাচ্ছিল শ্রীময়ী নামক এই সিরিয়ালটির।

তবে গল্পের গতি দিন দিন যেন হারিয়ে যাচ্ছে। যে গল্প শুরু হয়েছিল মধ্যবিত্ত পরিবার কে ঘিরে সে যেন নিজেই আজ নিজের আদর্শ হারিয়ে ফেলেছে। ডিভোর্সের পরও নিজের পায়ে দাঁড়িয়ে সংসার-সন্তানদের সামলেছে শ্রীময়ী। দর্শকদের ধারণা ছিল, রোহিতের সঙ্গে মিল হবে শ্রীময়ী। কিন্তু ডিভোর্সের পরেও অনিন্দ্যর প্রতি তার প্রেম মেনে নিতে নারাজ দর্শকরা। প্রাক্তন স্বামী এবং সন্তানের প্রতি শ্রীময়ীর এইরকম উদার মনোভাব যেন একেবারেই সহ্য করতে পারছেন না তারা।

দর্শকদের থেকে গুরুত্ব হারিয়ে ফেলেছে শ্রীময়ী। লেখিকার কলমের দুর্বলতা দিন দিন যেন আরও বেশী স্পষ্ট হয়ে যাচ্ছে। এই সিরিয়ালটি আর টিভির পর্দায় কোনভাবেই দেখতে চাইছেন না অনুরাগীরা।

স্টার জলসার ফেসবুকে পেজ এবং সিরিয়ালটির ফ্যানপেজ থেকে এটি বন্ধের দাবি তোলা হয়েছে। একজন লিখেছেন, ‘গল্পের গরু গাছে উঠার মতো কথা প্রচলিত আছে না, শ্রীময়ীতে এখন তাই হচ্ছে।’ দিঠির চরিত্রটির সমালোচনা করে আরেকজন লিখেছেন, ‘দিঠির ডাক্তার হওয়া গোল্লায় গেল, এখন মায়ের মতোই মেয়ে হাঁড়ি ঠেলবে পরের সংসারে। স্টোথো ছেড়ে গোবর লেপছে উঠানে। গল্পের না আছে মাথা না আছে মুন্ডু।’

সংযুক্তা বাগচি নামের একজন লিখেছেন, ‘আগে শ্রীময়ী দেখার জন্য ছটফট করতাম, খুব ভালো লাগত। দিন দিন কী যে হয়ে গেল, কোথাকার গল্প কোথায় নিয়ে গেল।’ অন্যদিকে, বিদিশা গুপ্তা লিখেছেন, ‘বাড়ির পরিবেশ কলুষিত করে এই ধরনের সিরিয়ালগুলো।’