সঠিক সময়ে ট্রেন ছাড়ছে

নিজস্ব প্রতিবেদক : হাতেগোনা কয়েকদিন বাকি পবিত্র ঈদুল ফিতরের। কেনাকাটাও শেষ। কিন্তু বাকি রয়েছে আপনজনের কাছে যাওয়া। তাই ঈদের আনন্দ ভাগাভাগি করতে ঢাকা ছাড়ছে মানুষ।

কমলাপুর স্টেশন ম্যানেজার সিতাংশু চক্রবর্তী বলেন, ‘যথা সময়ে ট্রেন স্টেশন ত্যাগ করছে। যাত্রীদেরও অপেক্ষা করতে হচ্ছে না। একই সঙ্গে কোনো ধরনের যাত্রী হয়রানিও হচ্ছে না। যাত্রীরা যেন নির্দিষ্ট সময় যেতে পারেন সেজন্য সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।’

বৃহস্পতিবার বিকেলে অফিস শেষ করে ঈদের ছুটি শুরু হবে। ফলে দুপুরের পর থেকে রাত পর্যন্ত যাত্রীদের ঢল নামতে পারে বলে সংশ্লিষ্টরা বলছেন।

চট্রগ্রামগামী দিদারুল আলম এ প্রতিবেদককে বলেন, ‘অনেক কষ্টে এ দিনের টিকিট পেয়েছিলাম। এখন স্ত্রী ও সন্তানকে নিয়ে গ্রামের বাড়ি যাচ্ছি। ট্রেনও ছাড়তে তেমন দেরি করছে না।’

৪ নম্বর প্লাটফর্মে দিনাজপুরগামী সৈকত বলছিলেন, ‘ঈদযাত্রায় ভোগান্তি বা ভিড় হবে তেমনটিই ভেবেছিলাম। কিন্তু এসে দেখলাম উল্টো। আশা করছি ট্রেনের ভেতর কোনো ঝামেলা হবে না। শুধু এরা নয়, তাদের মতো অনেকেই পরিবার-পরিজন নিয়ে কমলাপুর স্টেশনে আসছেন এবং সবার মুখে নির্দিষ্ট সময় ট্রেনে ছেড়ে যাওয়ার স্বস্তি দেখা গেছে।

স্টেশনে খোঁজ নিয়ে জানা গেছে, নির্দিষ্ট ট্রেন ছাড়াও ঈদ উপলক্ষে বিশেষ ট্রেনেরও ব্যবস্থা করেছে কর্তৃপক্ষ। ঢাকা-দেওয়ানগঞ্জ-ঢাকা, ২৩ থেকে ২৫ জুন ও ২৮ জুন এবং ৩ জুলাই। চাঁদপুর স্পেশাল-১: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, ২৩ থেকে ২৫ জুন, ২৮ জুন ও ৩ জুলাই। চাঁদপুর স্পেশাল-২: চট্টগ্রাম-চাঁদপুর-চট্টগ্রাম, ২৩ থেকে ২৫ জুন, ২৮ জুন ও ৩ জুলাই। রাজশাহী স্পেশাল: রাজশাহী-ঢাকা-রাজশাহী, ২৩ থেকে ২৫ জুন, ২৮ জুন ও ৩ জুলাই। পার্বতীপুর স্পেশাল: পার্বতীপর-ঢাকা-পার্বতীপুর, ২৩ থেকে ২৫ জুন, ২৮ জুন ও ৩ জুলাই।