সনাতন ধর্মাবলম্বীরা অবরোধ কর্মসূচি তুলে নিয়েছে

নিজস্ব প্রতিবেদক : ব্রাহ্মণবাড়িয়া-১ আসনের সংসদ সদস্য এবং মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী ছায়েদুল হকের পদত্যাগের দাবিতে রাজধানীর শাহবাগ মোড়ে অবরোধ কর্মসূচি তুলে নিয়েছে সনাতন ধর্মাবলম্বীরা।

এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রীসহ ওই এলাকার নিষ্ক্রিয় কর্মকর্তাদের আগামী তিন দিনের মধ্যে অব্যাহতির সময় বেঁধে দিয়েছে আন্দোলনকারীরা।

শুক্রবার সন্ধ্যায় রাজধানীর শাহবাগে অবরোধে অংশ নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী তন্ময় সরকার এ তথ্য জানিয়েছেন।

তন্ময় সরকার বলেন, শুক্রবার সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন করেছি। রাস্তায় জনগণের চলার সুবিধার্থে আমরা আন্দোলন বন্ধ রেখেছি। আগামী ১৪ তারিখ পর্যন্ত অপেক্ষা করব। আশা করছি সরকার এর মধ্যে আমাদের দাবি মেনে নিবেন।

এর আগে শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবে কর্মসূচি শেষে মিছিল নিয়ে শাহবাগ গিয়ে অবরোধ কর্মসূচি শুরু করে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীরা। পরে শ্রী শ্রী রমনা কালীমন্দির ও শ্রীমা আনন্দময়ী আশ্রম পরিচালনা পরিষদ, জাগো হিন্দু বাংলাদেশ, স্বামী বিবেকানন্দ শিক্ষা ও সাংস্কৃতিক পরিষদ, সনাতন বিদ্যার্থী সংসদসহ বিভিন্ন ব্যানারে হিন্দু সম্প্রদায়ের লোকজন বিক্ষোভে অংশ নেয়।

বিক্ষোভে অংশ নেওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অর্জুন কুমার দত্ত বলেন, ‘নাসিরনগরের হামলা ছিল সম্পূর্ণ পূর্বপরিকল্পিত। এমন একটি হামলার পর দেশের একজন প্রতিনিধি (মন্ত্রী ছায়েদুল হক) কখনো এমন অনাকাঙ্ক্ষিত মন্তব্য করতে পারেন না। আমরা অবিলম্বের তার পদত্যাগ দাবি করছি।’

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবু বকর সিদ্দিক বলেন, সকাল সাড়ে ১০টার পর থেকে শিক্ষার্থীরা শাহবাগ মোড় অবরোধ করে। এতে এই এলাকার যান চলাচল বন্ধ হয়ে যায়। সন্ধ্যা পর্যন্ত অবস্থান করে তারা। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।