সপ্তম প্রজন্মের লেনোভো ল্যাপটপ

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : দেশের বাজারে এসেছে সপ্তম প্রজন্মের প্রসেসর সমৃদ্ধ লেনোভো আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপ। ‘কাবিলেক’ কোড নাম দিয়ে সপ্তম প্রজন্মের ইন্টেল প্রসেসরগুলো ষষ্ঠ প্রজন্মের তুলনায় অনেক বেশি সমৃদ্ধশালী।

সপ্তম প্রজন্মের প্রসেসরগুলো ষষ্ঠ প্রজন্ম থেকে ১২% দ্রুতগতির এবং ১৯% দ্রুত ইন্টারনেট সুবিধা দিয়ে থাকে। এছাড়াও সপ্তম প্রজন্মের প্রসেসর দিয়ে ৪কে (ইউএইচআই) মুভি উপভোগ করা যায়।

আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপগুলো সপ্তম প্রজন্মের কোর আই-৩ এবং কোর আই-৫ প্রসেসর দিয়ে বাজারে এসেছে যাচ্ছে, যা ডিজাইনের দিক থেকে আগের মডেলগুলোর তুলনায় আরো অনেক বেশি পাতলা ও আকর্ষণীয়। কালো ও সিলভার রঙের এই ল্যাপটপগুলো ডলবি মিউজিক সমৃদ্ধ এবং ডিসপ্লে ১৮০ ডিগ্রি পর্যন্ত ফ্ল্যাট করা যায়।

সপ্তম প্রজন্মের কোর আই-৩ প্রসেসরের আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপটিতে রয়েছে ৪ জিবি র‌্যাম, ১ টেরাবাইট এইচডিডি, ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, ইন্টেল গ্রাফিক্স। ল্যাপটপটির দাম ৩৮,৮০০ টাকা। এছাড়া এনভিডিয়া জিফোর্স ৯২০এমএক্স গ্রাফিক্স সমৃদ্ধ ল্যাপটপের দাম ৪১,৯০০ টাকা।

সপ্তম প্রজন্মের কোর আই-৫ প্রসেসরের আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপটিতে রয়েছে ৮ জিবি র‌্যাম, ১ টেরাবাইট এইচডিডি, ১৫.৬ ইঞ্চি ডিসপ্লে, এনভিডিয়া জিফোর্স ৯২০এমএক্স গ্রাফিক্স। দাম ৫২,৫০০ টাকা।

লেনোভোর নতুন আইডিয়াপ্যাড ৩১০ ল্যাপটপ বাজারে এনেছে দেশের অন্যতম শীর্ষ প্রযুক্তি পণ্যের প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড (প্রা.) লিমিটেড। ল্যাপটপগুলোতে ২ বছরের (১ বছর সরাসরি এবং আরো ১ বছর ক্রেতার পক্ষ থেকে রেজিস্ট্রেশেনের মাধ্যমে) ইন্টারন্যাশনাল ওয়ারেন্টি সুবিধা রয়েছে। আরো জানতে ভিজিট: https://globalbrand.com.bd।