সবজির দাম কম-বেশি হলেও অধিকাংশ সবজির দাম অপরিবর্তিত

নিজস্ব প্রতিবেদক : গত সপ্তাহের তুলনায় এ সপ্তাহে দুয়েকটি সবজির দাম কম-বেশি হলেও অধিকাংশ সবজির দাম অপরিবর্তিত রয়েছে। একই সঙ্গে বিভিন্ন প্রকার শাকের দামও একই রকম রয়েছে।

শুক্রবার মোহাম্মদপুরের জনতা মার্কেট, নামাবাজার, টাউনহল, কৃষি মার্কেট, নিউমার্কেট কাঁচাবাজরসহ কয়েকটি বাজার ঘুরে এসব তথ্য পাওয়া গেছে।

শাক বিক্রেতা ইকবাল জানান, শাকের দাম কমেনি বা বাড়েনি। লাল শাকের আঁটি ১০ টাকা, ডাঁটা ২০ টাকা, ডাঁটা শাকের আঁটি ১০ টাকা, পালং শাক ১০ থেকে ১৫ টাকা, ধনেপাতার কেজি ১৫০ থেকে ২০০ টাকা, কলমি শাকের আঁটি ৫ টাকা, লাউ শাকের আঁটি ২০ থেকে ৩০ টাকা।

দোকানদার আব্দুল হান্নান বলেন, গত সপ্তাহের চেয়ে এ সপ্তাহে শিমের দাম ১০ টাকা বেড়েছে। তবে বেগুনের দাম কমেছে। গত সপ্তাহে কেজিপ্রতি শিমের দাম ছিল ৬০ টাকা। এ সপ্তাহে তা বিক্রি করা হচ্ছে ৭০ টাকা দরে। লম্বা বেগুনের দাম ছিল ৬০ টাকা, তা বিক্রি করছি ৫০ টাকায়, গোল বেগুনের কেজি ছিলে ৭০ টাকা, তা বিক্রি করছি ৫০ টাকায়।

মূলার কেজি ৪৫ টাকা, গাজরের কেজি ৭০ টাকা, বাধাকপি পিস ৩৫ থেকে ৪০ টাকা, ফুল কপির পিস ৩০ থেকে ৪০ টাকা, পেঁপে ২৫ থেকে ৩০ টাকা, কাঁচামরিচ ৭০ টাকা, শাল গম ৫০ টাকা। পাকা টমেটো ৭০ থেকে ৮০ টাকা, কাঁচা টমেটো ৬০ টাকা করে বিক্রি করা হচ্ছে।

চাল কুমড়ার পিস ৪০ টাকা, লাউয়ের পিস ৪০ থেকে ৫০ টাকা, মিষ্টি কুমড়ার পিস ২০ থেকে ৩০ টাকা। আকার হিসেবে দাম কম-বেশি। জলপাই ৫০ টাকা, নতুন আলু ৯০ টাকা ও পুরাতন আলু ২৮ টাকা করে বিক্রি করা হচ্ছে।

করোলার কেজি ৭০ টাকা, উচ্ছের কেজি ৬০ টাকা, পটলের দাম ৪০ টাকা, কচুর লতির আটি ৫০ টাকা, সবুজ বরবটির কেজি ১০০ টাকা, লাল বরবটির কেজি ৬০ টাকা করে বিক্রি হচ্ছে।

গরুর মাংসের কেজি ৪৪০ টাকা, ব্রয়লার মুরগির মাংসের কেজি ১৪৫ টাকা, দেশি মুরগির ডিমের ডজন ১৬৫ টাকা, লাল ডিম ৯৫ টাকা, হাঁসের ডিম ১৪০ টাকা।