সমা‌বে‌শের তা‌রিখ তৃতীয় দফায় প‌রিবর্তন

জ্যেষ্ঠ প্র‌তি‌বেদক : জাতীয় ‘বিপ্লব ও সংহ‌তি’ দিব‌সে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যা‌নে বিএন‌পির সমা‌বে‌শের তা‌রিখ তৃতীয় দফায় প‌রিবর্তন করা হ‌য়ে‌ছে।

এর আগে আগামী ১১ নভেম্বর যে সমাবেশ করার অনুমতি চেয়ে চিঠি দিয়েছিলো তা আবারো পরিবর্তন করেছে দল‌টি। প‌রিব‌র্তিত তা‌রিখ অনুযায়ী পর‌দিন ১২ তা‌রিখ সমাবে‌শের জন্য চি‌ঠি দি‌য়ে‌ছে দল‌টি।

মঙ্গলবার দুপুরে রাজধানীর নয়াপল্ট‌নে দ‌লের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান বিএন‌পির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম।

তি‌নি বলেন, ‘আমরা ১১ নভেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের কথা ঘোষণা করেছিলাম। সেটা বিভিন্ন কারণে ১২ নভেম্বর সমাবেশ অনুষ্ঠিত করার সিদ্ধান্ত নিয়েছি, কাজ শুরু করেছি।’

‘আমরা আশা করবো, সরকার এই জনসভা করতে আমাদের সর্বাত্মক সহযোগিতা করবে। অন্যথায় এটাই প্রমাণিত হবে আবারো তারা সমস্ত রাজণৈতিক দলের অধিকার কেড়ে নিচ্ছে, জনগণের অধিকার কেড়ে নিচ্ছে এবং মুক্ত কোনো ব্যবস্থা রাখতে দিচ্ছে না।’

জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে প্রথমে ৮ নভেম্বর সমাবেশ করার অনুমতি চেয়ে বিএনপির পক্ষ থেকে প্রশাসনের কাছে চিঠি দিয়েছিলো। পরে কমনওয়েলথ পার্লামেন্টারি কনফারেন্সের কারণে তার পরিবর্তন করে ১১ নভেম্বর করা হয়।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ভাইস চেয়ারম্যান অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য আবুল খায়ের ভুঁইয়া, যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব হাবিব উন নবী খান সোহেল, কেন্দ্রীয় নেতা হাবিবুল ইসলাম হাবিব, মীর সরফত আলী সপু, আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, সেলিমুজ্জামান সেলিম প্রমুখ নেতৃবৃন্দ উপস্থিত ছি‌লেন।