সমৃদ্ব জাতি গঠনে সরকার সঠিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে-পরিকল্পনা মন্ত্রী

ঢাকা: পরিকল্পনা মন্ত্রী জনাব আ হ ম মুস্তফা কামাল বলেছেন , বাংলাদেশের  বিপুল জনশক্তিকে কাজে লাগিয়ে সরকার শান্তিময়,ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত একটি সমৃদ্ব উন্নত জাতি গঠনের জন্য সঠিক পরিকল্পনা প্রণয়ন ও বাস্তবায়ন করছে । তিনি বলেন এরই ধারাবাহিকতায়, ২০২১ সালের মধ্যে শতভাগ প্রাথমিক শিক্ষা অর্জন ও ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়িত হবে । ২০৩০ সালে বাংলাদেশ হবে জ্ঞানভিত্তিক  অর্থনীতির দেশ এবং ২০৪০ সালে বিশে^র বিশটি উন্নত দেশের সারিতে বাংলাদেশ স্থান করে নেবে ।
 
মন্ত্রী আজ ঢাকায় হোটেল ওয়েস্টিনে আমেরিকান চেম্বার অব কমার্স ইন বাংলাদেশ (এ্যামচাম) আয়োজিত ‘প্লানিং ফর প্রসপারাস বাংলাদেশ , স্ট্যাটেজিক প্রাইওরেটিস‘ শীর্ষক  আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলোন ।
এ্যামচাম সভাপতি মো: নুরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলদেশে মার্কিন দূতাবাসের ডেপুটি চার্জ্য দ্য এফেয়ার্স  ডেভিট মিল অনুষ্ঠানে বক্তৃতা করেন ।
 
পকিল্পনা মন্ত্রী বলেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার সরকার  ভিশন এবং মিশন নিয়ে কাজ করছে । তারই গতিশীল নেতৃত্বে বাংলাদেশ আজ ৪৪তম অর্থনৈতিক সমৃদ্ধিশালী দেশ হিসেবে আভির্ভুত হয়েছে । ক্রয় ক্ষমতার সক্ষমতার মানদন্ডে বিশে^ বাংলাদেশ ৩২তম । তিনি বাংলদেশকে অপার এক সম্ভাবনার দেশ হিসেবে উল্লেখ করে বলেন , বাংলাদেশে বিনিয়োগ মানেই লাভ । সরকারের সফল বিনিয়োগ বান্ধব নীতির কারণে এখানে বিনিয়োগ করে লোকসানের কোন সুযোগ নেই ।এমডিজি গোল অর্জনের সফলতাসহ বিভিন্ন সূচকে বাংলাদেশের অভাবনীয় অগ্রগতি তুলে ধরে পরিকল্পনা মন্ত্রী বলেন বিশে^ বাংলাদেশ উন্নয়নের রুল মডেল হিসেবে প্রতিষ্ঠা লাভ করেছে ।