সরকারের ক্ষমতা নেই জিয়াউর রহমানের খেতাব বাতিল করার- মানিকগঞ্জে মির্জা ফখরুল

শাহাদুর রহমান, মানিকগঞ্জঃ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন,  জামুকা এবং সরকারের ক্ষমতা নেই জিয়াউর রহমানের খেতাব বাতিল করার। এটা করা হলে স্বাধীনতার সাথে বিশ্বাস ঘাতকতা করা হবে। দেশের মুক্তিযুদ্ধকে অস্বীকার করা হবে।
তিনি মঙ্গলবার (১৬ মার্চ) দুপুরে মানিকগঞ্জের ঘিওরে বিএনপির প্রয়াত মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেনের মৃত্যু বার্ষিকীর অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, সরকার আইনের আশ্রয় নিয়ে দেশে এমন কিছু আইন তৈরি করেছে যে গুলো মানুষের অধিকার ক্ষুণ করছে। ডিজিটাল নিরাপত্তা আইন করে তারা আজকে গোটা দেশের সংবাদ মাধ্যমকেক কন্ঠরোধ করে ফেলেছে এবং রাষ্ট্রবিরোধী আইন করেছে।
মির্জা ফখরুল ইসলাম সাংবাদিকদের কাছে আরো বলেন- দেশে গণতন্ত্র নেই। অনির্বাচিত সরকার একনায়কতন্ত্র কায়েম করেছে। ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যমের গণমাধ্যমের কন্ঠ রোধ করেছে। আজকে যারা সরকারে আছে, তারা নির্বাচিত সরকার নন। তারা বেআইনীভাবে নিজেদের নির্বাচিত ঘোষনা করে, নির্বাচনের আগের রাতে ভোট করে ক্ষমতা দখল করে বসে আছেন। আর এখন ক্ষমতাকে চিরস্থায়ী করে রাখবার জন্য তারা যে নির্যাতন নিপিড়ন চালাচ্ছে।
তিনি আরো বলেন, বাংলাদেশে গণতন্ত্র নেই। এখন যারা ক্ষমতায় বসে আছে তারা বেআইনীভাবে আছে। মানুষের অধিকারকে প্রতিষ্ঠা করার জন্য গণতান্ত্রিক আন্দোলন যারা করছে সেটা জোরদার করতে হবে। অন্য কোন রাস্ট্রের কাউকে বলে কোন লাভ হবে না। এখানকার মানুষদেরকেই জেগে ওঠতে হবে তাদের অধিকার পাওয়ার জন্য। ১৭ মার্চ থেকে ২৬ মার্চ পর্যন্ত ঢাকায় সভা-সমাবেশ নিষিদ্ধ করার বিষয়ে তিনি আরো বলেন- ক্ষমতাসীন বা সরকার নিজেদের প্রয়োজনে অন্যান্য রাজনৈতিক দলের কর্মসূচি পালনের অধিকার হরণ করেছে।
ফখরুল বলেন- ভারতের সাথে যে সম্পর্ক সেই সম্পর্কের ক্ষেত্রে বাংলাদেশ শুধু দিয়েই যাচ্ছে। কিছু পাচ্ছে না। আমরা এখন পর্যন্ত সীমান্তে মানুষ হত্যা বন্ধ করতে পারিনি। নদী গুলোর হিস্যা পাইনি।
খোন্দকার দেলোয়ার হোসেনের দশম মৃত্যু বার্ষিকী উপলক্ষ্যে তার গ্রামের বাড়ি মানিকগঞ্জের ঘিওর উপজেলার পাচুরিয়া এলাকায় মির্জা ফখরুল ইসলাম প্রথমে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এসময় অন্যান্যের মধ্যে দেলোয়ার পুত্র খোন্দকার আকবর হোসেন বাবলু, অ্যাডভোকেট আব্দুল হামিদ ডাবলু, মানিকগঞ্জ জেলা বিএনপির সভাপতি আফরোজা খান রিতা উপস্থিত ছিলেন।