সরকারের বিরুদ্ধে নানামুখি যড়যন্ত্র চলছে

জ্যেষ্ঠ প্রতিবেদকঃ করোনার সময়েও বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে মানুষের জীবন-জীবিকা সচল রয়েছে। তারপরেও কিছু লোক সরকারের বিরুদ্ধে নানামুখি যড়যন্ত্রে লিপ্ত। এসকল ষড়যন্ত্রের বিরুদ্ধে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তিকে ঐক্যবন্ধ হবার আহ্বান জানিয়ে এমন মন্তব্য করেন পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

সংসদ ভবনে শরিয়তপুর মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় বৃহস্পতিবার (২০ মে) তিনি এ কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বার বার নির্বাচনে পরাজিত বিএনপি সবকিছুতেই ইস্যু খোঁজে। নন ইস্যুকেও ইস্যু বানাতে মরিয়া হয়ে উঠে। তাদের লক্ষ্য যেনতেনভাবে সরকারকে অস্থির রাখা। কিন্তু সে আন্দোলন হালে পানি পায় না। কারণ দেশের জনগণ বিএনপির সঙ্গে নেই। দেশের মানুষ আওয়ামী লীগের সঙ্গে। মানুষ উন্নয়ন ও শান্তি চায়।

তিনি বলেন, আমরা চাই আমাদের দেশটা যেন এগিয়ে যায় এবং দেশের মানুষ যাতে সবসময় মাথা উঁচু করে বাঁচতে পারে। বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে দেশের ৫০ বছর পূর্তিতে উন্নয়নশীল দেশের যে মর্যাদা পেয়েছি সেটাকে ধরে রেখেই আমরা আরও সামনে এগিয়ে যেতে চাই।

পানি সম্পদ উপমন্ত্রী বলেন, ইতিহাস থেকে জাতির পিতার নাম মুছে ফেলার চেষ্টা হয়েছিল। জাতির পিতাকে হত্যার পর এমন একটা সময় এসেছিল কেউ মুক্তিযোদ্ধা পরিচয় দেওয়ার সাহস পেত না। স্বাধীনতা বিরোধীরা ক্ষমতায় এসে ইতিহাস বিকৃত করেছিল। তরুণ প্রজন্মকে মিথ্যা ইতিহাস শেখানো হয়েছে। দীর্ঘদিন পর এখন মানুষ সত্য ইতিহাস জানতে পারছে।

এ সময় আরও উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি আবদুস সালাম, সাধারণ সম্পাদক দুলাল, সহসভাপতি ফারুক রারী প্রমুখ।