‘সরকারের মধ্যে নার্ভাসনেস কাজ করছে’

নিজস্ব প্রতিবেদক : বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেছেন, চিকিৎসা শেষ না হওয়া সত্ত্বেও দেশনেত্রী বেগম খালেদা জিয়া যখন দেশে ফেরার সিদ্ধান্ত নিয়েছেন, তখন থেকেই সরকারের মধ্যে নার্ভাসনেস কাজ করছে। তাদের মধ্যে সাংঘাতিক আশঙ্কা ও ভয়ভীতি কাজ করছে। যার কারণে গত দুদিন ধরে সরকার সারা দেশে গণগ্রেপ্তার চালাচ্ছে।

বুধবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে বাংলাদেশ ইয়ূথ ফোরাম আলোচনার আয়োজন করে।

আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, অনেক সাংবাদিক বন্ধু আমাকে প্রশ্ন করেন, এতগুলো মামলায় পরোয়ানা নিয়ে খালেদা জিয়া দেশে ফিরছেন, আপনাদের মধ্যে কোনো আশঙ্কা কাজ করছে কিনা? আমি তাদের স্পষ্ট ভাষায় জানিয়ে দিয়েছি, বিএনপির মধ্যে কোনো আশঙ্কা কাজ করছে না। বরং সরকারের মধ্যই চরম ভয়ভীতি কাজ করছে। কারণ সরকার জানে সব বাধা অতিক্রম করে আজ বিমানবন্দরে জনসমুদ্র হবে।

প্রধান বিচারপতি প্রসঙ্গে তিনি বলেন, প্রধান বিচারপতির বিষয়টি এখন দেশের জনগণের কাছে পরিষ্কার। জনগণ বুঝতে পেরেছে সরকার বিচার বিভাগকে বিশ্বাস করে না। তারা সব কিছুকে নিয়ন্ত্রণ করে একদলীয় শাসনব্যবস্থা কায়েম করতে চায়।

আয়োজক সংগঠনের উপদেষ্টা কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সংগঠনের সভাপতি সাইদুর রহমানের সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য দেন- জাতীয় পার্টি (জাফর) প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিঙ্কন, বিএনপির নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মাদ রহমত উল্লাহ ও শাহ মো. নেছারুল হক প্রমুখ।