সরকার নিয়ে দেশ-বিদেশে নানামুখী ষড়যন্ত্র চলছে: স্বরাষ্ট্রমন্ত্রী

নিজস্ব প্রতিবেদকঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, রাশিয়া-ইউক্রেন যুদ্ধে বিদ্যুৎ উৎপাদনের উপাদান বা কাঁচামালসহ পরিবহণ ব্যয় ৩-৪ গুণ বৃদ্ধি পেয়েছে। যার ফলে বিদ্যুৎ সাময়িক সমস্যা হচ্ছে। এ ছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন সরকার নিয়ে দেশ ও দেশের বাইরে নানামুখী গভীর ষড়যন্ত্র চলছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এ ষড়যন্ত্র নিয়ে কিছুই ভাবেন না। তার যোগ্য নেতৃত্বে দ্রুত সময়ের মধ্যে এ বিদ্যুতের সমস্যা সমাধান হবে বলে আশা করছি।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তার বিকল্প কেবল তিনি নিজে। তার হাত ধরে দেশ এগিয়ে যাচ্ছে। বাংলাদেশের উন্নয়নে অনেক দেশই নাখোশ ও বিভিন্ন ধরনের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। অচিরেই উন্নয়নমুখী দেশ থেকে উন্নত দেশে প্রবেশ করবে বাংলাদেশ। এ নিয়েই অনেকের মাথাব্যথা।

শনিবার দুপুর ১টার দিকে ধামরাইয়ের বৈন্যা গ্রামে সশস্ত্র পুলিশ ক্যাম্প উদ্বোধনের পর ঢাকা জেলা পুলিশের আয়োজনে মাদক ও সন্ত্রাসবিরোধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সারা দেশ আমরা বিদ্যুতায়ন করেছি। এখন ২৪ হাজার মেগাওয়াট বিদ্যুৎ তৈরি করার সক্ষমতা আমাদের রয়েছে। বিদ্যুতের কেন ঘাটতি হবে- প্রশ্নই আসে না। এটা সাময়িক সমস্যা হচ্ছে। দ্রুত এই সমস্যা থেকে বের হয়ে আসবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।

তিনি বলেন, বিদ্যুৎ তৈরির উপাদান ডিজেল, কয়লা পরিবহণ ব্যয় তিন থেকে চার গুণ বৃদ্ধি পেয়েছে। সবকিছুর দাম এত বেশি বেড়েছে যার জন্য আমাদের একটুখানি সময় লেগে যাচ্ছে সবকিছু সমাধান করতে। আমাদের প্রধানমন্ত্রী বলেছেন- জুন মাস শেষে বিদ্যুতের আর ঘাটতি থাকবে না। আমরা ঘরে ঘরে বিদ্যুৎ দিয়েছি সেটা অব্যাহত থাকবে।

এ সময় আসাদুজ্জামান খান আরও বলেন, আমাদের দ্রব্যমূল্যের দাম অবশ্যই কিছু বেড়েছে। আমাদের সরকার ভর্তুকির ওপর ভর্তুকি দিচ্ছে। ভর্তুকি দিতে দিতে আমাদের অর্থনৈতিক একটু চাপ পড়েছে। তারপরও আমাদের কিন্তু কোনোটাই কমতি নেই। আমরা আজকে ৭ লাখ ৬৩ হাজার কোটি টাকার বাজেট দিয়েছি। আমাদের প্রধানমন্ত্রী সবকিছু করে দেখিয়েছেন। আমরা আগামীতেও দেখিয়ে দেব যে আমরা পারি। বাঙালি মাথা নত করা জাতি নয়। বাঙালি সব সময় মাথা উঁচু করে চলবে। এটাই হলো বঙ্গবন্ধুর বাংলাদেশ।

এ সময় অন্যদের মধ্যে বক্তব্য দেন- ঢাকা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, স্বরাষ্ট্র মন্ত্রণালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ঢাকা-২০ আসনের সংসদ সদস্য বেনজির আহমদ, ঢাকা রেঞ্জের ডিআইজি সৈয়দ নুরুল ইসলাম, ঢাকা জেলা পুলিশ সুপার মো. আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহিল কাফি, উপজেলা নির্বাহী অফিসার হুসাইন মুহাম্মদ হাই জকী।

এ সময় উপস্থিত ছিলেন- ধামরাই উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পৌর মেয়র কবির মোল্লা, ঢাকা জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সিরাজ উদ্দিন, ঢাকা জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও মহিলা ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট সোহানা জেসমিন মুক্তা, কুশুরা ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান, ধামরাই থানার অফিসার ইনচার্জ (ওসি) হারুন অর রশীদ, পরিদর্শক (তদন্ত) ওয়াহিদ পারবেজ এবং পরিদর্শক (অপারেশন) নির্মল কুমার দাস।