সরকার সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করেছে

সচিবালয় প্রতিবেদক : ধর্মমন্ত্রী অধ্যক্ষ মতিউর রহমান বলেছেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য দৃষ্টান্ত। সরকার সব ধর্মের মানুষের শান্তিপূর্ণ সহাবস্থান নিশ্চিত করেছে।

মঙ্গলবার দুপুরে রাজধানীর একটি হোটেলে সফররত কাউন্সিল অব চায়না রিলিজিয়ন ফর পিস (সিসিআরপি)-এর এক প্রতিনিধিদলের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

মতবিনিময়কালে ধর্মমন্ত্রী তার সাম্প্রতিক চীন সফরের অভিজ্ঞতা তুলে ধরে চীনা আতিথেয়তার প্রশংসা করেন।

চীনা প্রতিনিধিরা বাংলাদেশে বৌদ্ধ সম্প্রদায়ের পুরাকীর্তি সংরক্ষণ করায় সরকারের ভূয়সী প্রশংসা করে বলেন, বাংলাদেশে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তায় সরকারের গৃহীত পদক্ষেপ সারাবিশ্বের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে।

বৈঠক শেষে চীনা প্রতিনিধিদল বায়তুল মোকাররম জাতীয় মসজিদ এবং ইসলামিক ফাউন্ডেশন কেন্দ্রীয় লাইব্রেরি পরিদর্শন করে। সিসিআরপি’র ভাইস প্রেসিডেন্ট গুচেনজেন বদরউদ্দীন বিভিন্ন ধর্মাবলম্বী ছয় সদস্যের চীনা প্রতিনিধিদলের নেতৃত্ব দেন।

ধর্মমন্ত্রীর সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আবদুল মান্নান, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল, ইফা বোর্ড অব গভর্নরসের গভর্নর অ্যাডভোকেট শেখ মোহাম্মদ আবদুল্লাহ, শায়খ আল্লামা খন্দকার গোলাম মাওলা নকশেবন্দী, মদীনাতুল উলুম কামিল মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা আবদুর রাজ্জাক, সিসিআরপি’র সেক্রেটারি জেনারেল লুকান ও এশিয়ান কনফারেন্স অব রিলিজিয়াস ফর পিস (এসিআরপি)-এর সেক্রেটারি জেনারেল প্রিন্সিপাল সুকোমল বড়ুয়া প্রমুখ।