সাংবাদিকদের ওপর হামলার পরিণতি ভোগ করতে হবে

নিজস্ব প্রতিবেদকঃ বিএনপি ইসরাইলি-মার্কিনিদের মতো দেশে সাংবাদিকদের ওপর ও হাসপাতালে বর্বরোচিত হামলা চালিয়েছে। রাজনৈতিক দলগুলোকে ওই হামলার পরিণতি ভোগ করতে হবে। তাছাড়া ২৮ অক্টোবরের সব ক্ষয়ক্ষতির দায় বিএনপিকে নিতে হবে।

জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে সোমবার জাস্টিস ফর জার্নালিস্টের উদ্যোগে ‘বিএনপি’র আন্দোলনের নামে জ্বালাও পোড়াও ও পেশাগত দায়িত্ব পালনকালে সাংবাদিকদের ওপর হামলা, পুলিশ হত্যাসহ ফিলিস্তিনে ইসরাইলি-মার্কিনি বর্বরতায় নারী, শিশু, সাংবাদিক ও গণহত্যার প্রতিবাদে আয়োজিত প্রতিবাদ সভায় সাংবাদিক নেতারা এ কথা বলেন।

প্রতিবাদ সভায় বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি মনজরুল আহসান বুলবুল বলেন, বিএনপির সাংবাদিক পিটিয়ে ক্ষতিপূরণ দেওয়ার ইতিহাস রয়েছে, ২০০৪ সালে চট্টগ্রামে বিএনপির সন্ত্রাসীরা সাংবাদিক পিটিয়ে জরিমানা দিয়েছিল বলে তিনি উল্লেখ করেন। বিএনপি জামায়াত যেভাবে সাংবাদিক পিটিয়ে, পুলিশ হত্যা করে, হাসপাতাল ভাঙচুর করে তাদের চরিত্রের বহিঃপ্রকাশ ঘটিয়েছে। এক্ষেত্রে সরকারের দায়িত্ব হলো ভিডিও দেখে আপরাধীদের খুঁজে বের করে শাস্তি নিশ্চিত করা। সেই সঙ্গে তিনি আহত ও ক্ষতিগ্রস্ত সাংবাদিকদের পাশে দাঁড়ানোর জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় প্রেস ক্লাব সাধারণ সম্পাদক শ্যামল দত্ত বলেন, সাংবাদিকদের ওপর হামলার পরিণতি ভোগ করতে হবে। সাংবাদিক সমাজ জেগে উঠলে তার পরিণতি থেকে কেউ রক্ষা পায় না।

জাস্টিস ফর জার্নালিস্টের কো-চেয়ারম্যান ওবায়দুল হক খানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় অতিথি ছিলেন ডিইউজে’র সাবেক সভাপতি কুদ্দুছ আফ্রাদ ও কাজী রফিক।

জাস্টিস ফর জার্নালিস্টের মহাসচিব শাহিন বাবুর পরিচালনায় সভায় আরও বক্তৃতা করেন-জাস্টিস ফর জার্নালিস্টের চেয়ারম্যান কামরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান জাহাঙ্গীর খান বাবু, বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক শেখ মামুনুর রশীদ, নির্বাহী পরিষদ সদস্য নাজমুল হক সৈকত, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সিনিয়র সহসভাপতি মানিক লাল ঘোষ, যুগ্ম সম্পাদক খায়রুল আলম, ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির সাধারণ সম্পাদক মফিজুর রহমান খান বাবু, সাব এডিটর কাউন্সিলের সাবেক সাধারণ সম্পাদক শাহজাহান মিয়া, টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম জীবন, সমাজসেবী সৈয়দা রাজিয়া মুস্তফা।