সাংবাদিকদের মিস করছেন মুমিনুল

করোনা মহামারি বদলে দিয়েছে অনেক কিছু। পরিবর্তন এনেছে সংবাদ গ্রহণের ক্ষেত্রেও। আগে কোনো আন্তর্জাতিক ক্রিকেট ম্যাচের আগে সাংবাদিকদের বেশ সমাগম থাকতো সব ভেন্যুতে। সেই ব্যবস্থা আপাতত ঠেকেছে অনলাইনে।

মহামারির কারণে ভার্চুয়াল মাধ্যমই এখন ভরসা। ভার্চুয়ালি সংবাদমাধ্যমে কথা বলতে কিছুটা বিরক্ত ক্রিকেটাররাও। বাংলাদেশ টেস্ট অধিনায়ক মুমিনুল হক তো অকপটে জানিয়ে দিলেন, সাংবাদিকদের কতটা মিস করেন তিনি।

অধিনায়ক জানালেন, ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তেমন কোনো অনুভূতি নেই। বরং উপস্থিত সাংবাদিকদের সামনেই কথা বলতে বেশি ভালোবাসেন তিনি।

আগামীকাল বুধবার থেকে শুরু হবে বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার সাদা পোশাকের লড়াই। ম্যাচের আগের দিন সূচি অনুযায়ী, ভার্চুয়াল সংবাদ সম্মেলনে আসেন বাংলাদেশ অধিনায়ক মুমিনুলক হক। তাঁকে প্রশ্ন করা হয়, সাংবাদিকদের উপস্থিতি না থাকায় কিছুটা কম চাপ অনুভব করছেন কিনা।

জবাবে মুমিনুল জানালেন উল্টো কথা। তাঁর কথা, ‘নাহ! আমি সব সময় সাংবাদিকদের মিস করি। আমি যখন থেকে বাংলাদেশ দলের হয়ে খেলি, তখন থেকে সব সময় চেষ্টা করতাম যে প্রতিদিনই সংবাদ সম্মেলনে যাব। এটা আমার খুব ভালো লাগে। সত্যি কথা বলতে, এভাবে অনলাইন সংবাদ সম্মেলনে আমার ওই রকম ফিল আসে না। সামনে থাকলে এ জিনিসটা আরও বেশি উপভোগ করি। তাই স্বস্তি বলব না বরং সাংবাদিকদের মিস করি।’

মাঠের পারফরম্যান্স কেমন হবে সে সম্পর্কে মুমিনুল বলেন, ‘আমি কোনো চাপে নেই। আমার দলও চাপে নেই। আমরা এখানে ম্যাচ জেতার জন্য এসেছি। চেষ্টা করব ম্যাচ জেতার। হ্যাঁ, শ্রীলঙ্কা এখন খুব ভালো অবস্থানে আছে। কিন্তু ক্রিকেটে আগে কি হয়েছে সেসব চিন্তা করার কিছু নেই। সামনে কি হবে সেটাই দেখতে হবে।’