সাংবাদিক আশিককে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে পল্টন থানা ঘেরাওয়ের ঘোষণা

নিজস্ব প্রতিবেদক : ডেইলি অবজারভারের ফটোসাংবাদিক আশিক মোহাম্মদকে ২৪ ঘণ্টার মধ্যে মুক্তি না দিলে পল্টন থানা ঘেরাওয়ের ঘোষণা দিয়েছেন সাংবাদিক নেতারা।

একইসঙ্গে সাংবাদিক আশিক মোহাম্মদকে মুক্তি না দেওয়া পর্যন্ত পুলিশের কোনো খবর পরিবেশন না করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বান জানানো হয়েছে।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শাবান মাহমুদ এ ঘোষণা দেন। এ ছাড়া আগামীকাল একই সময় প্রেসক্লাবের সামনে প্রতিবাদ ও মানববন্ধন কর্মসূচির ঘোষণা করা হয়।

বক্তারা অবিলম্বে ৫৭ ধারা বাতিলেরও দাবি জানান।

ইয়াবার মিথ্যা মামলায় গ্রেপ্তারের প্রতিবাদে ও অবিলম্বে মুক্তির দাবিতে মানববন্ধন করে ফটোসাংবাদিকরা। মানববন্ধন চলাকালীন জাতীয় প্রেসক্লাবের সামনে রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়।

মানববন্ধনে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী, ঢাকা রিপোটার্স ইউনিটির সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, সম্পাদক মুরসালীন নোমানী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক পুলক ঘটক প্রমুখ বক্তব্য রাখেন।

সাংবাদিক নেতা পুলক ঘটক জানান, ঈদের পর দিন রাত ১২টায় রাজধানীর শান্তিনগরে টহল পুলিশের একটি দল আশিককে গাড়িতে তুলে থানায় নেয়। এরপর মারধর করে পুলিশ। এক লাখ টাকা দিলে তাকে ছেড়ে দেওয়া হবে বলে জানায়। টাকা দিতে না পারায় ইয়াবার মামলায় গ্রেপ্তার দেখিয়ে আশিককে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়।