সাত খুন মামলায় সাজাপ্রাপ্ত এএসআই গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলায় সাজাপ্রাপ্ত আসামি বরিশালের হিজলা নৌ-পুলিশ ফাড়ির সহকারী উপ-পরিদর্শক (এএসআই) হাবিবুর রহমানকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার দুপুরে তাকে কর্মস্থল থেকে গ্রেপ্তার করে শরিয়তপুর জেলার নড়িয়া থানা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল জেলা পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান।

সাত খুন মামলায় পৃথক দুটি ধারায় হাবিবুর রহমানকে মোট ২৭ বছর কারাদণ্ড দিয়েছেন আদালত।

হাবিবুর রহমান নড়িয়া উপজেলার কাঞ্চনপাড়া গ্রামের আহাদ বক্সের ছেলে। সাত খুনের সময় তিনি র‌্যাব-১১ তে কনস্টেবল হিসেবে কর্মরত ছিল। একই মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি র‌্যাব থেকে চাকরিচ্যুত লেফটেন্যান্ট কর্নেল সাইদ তারেকের দেহরক্ষী ছিলেন হাবিবুর রহমান। হত্যা মামলা চলাকালেই হাবিবুর রহমান পুনরায় পুলিশ বিভাগে ফিরে এএসআই পদে পদোন্নতি পান।

বরিশাল জেলা পুলিশ সুপার এস এম আক্তারুজ্জামান জানান, নারায়ণগঞ্জের সাত খুন মামলায় এএসআই হাবিবুর রহমানকে ২৭ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে। আদালত থেকে সাজা পরোয়ানা নড়িয়া থানায় পাঠানো হয়। নড়িয়া থানা পুলিশ সাজা পরোয়ানামুলে গতকাল তাকে গ্রেপ্তার করে।

হাবিবুর রহমান দণ্ডপ্রাপ্ত হয়েও কীভাবে এতদিন পুলিশ বিভাগে চাকরি করছেন? এ বিষয়ে জানতে চাইলে পুলিশ সুপার বলেন, হাবিবুর রহমান ধূর্ত প্রকৃতির লোক। তথ্য গোপন করে সে চাকরিতে বহাল ছিল।

উল্লেখ্য, নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ সৈয়দ এনায়েত হোসেন গত ১৬ জানুয়ারি নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় আদালতে অনুপস্থিত ছিলেন হাবিবুর রহমান।