সাত জেলাতেই অর্ধশতাধিক মৃত্যু খবর

দেশব্যাপী ছড়িয়ে পড়া মহামারী করোনা (কোভিড ১৯)ভাইরাসে সারা দেশে কিছুটা কমেছে মৃত্যু। আক্রান্তের সংখ্যাও কমেছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সকালে এ রিপোর্ট লেখা পর্যন্ত দেশের সাত জেলায় করোনা ও উপসর্গে ৫৩ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

বুধবার (১১ আগস্ট) সকাল ৮টা থেকে বৃহস্পতিবার(১২ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন জেলার করোনার চিত্র তুলে ধরা হলো।

চাঁদপুর: চাঁদপুরে বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল পর্যন্ত গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হয়েছে।

পঞ্চগড়: পঞ্চগড়ে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এ সময় ১০৩ জনের নমুনা পরীক্ষা করে ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়। এ নিয়ে জেলায় মোট করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দাড়িয়েছে ৩ হাজার ১৮৪ জন। এ পর্যন্ত জেলায় ৫৮ জনের মৃত্যু হয়েছে। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন হয়েছে ২ হাজার ২৯০ জন।

পঞ্চগড় জেলা স্বাস্থ্য বিভাগ জানায়, গত ২৪ ঘণ্টায় পঞ্চগড়ে ১০৩ জনের শরীরের নমুনা পরীক্ষা করে নতুন করে আরও ২৬ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। নতুন করে করোনা ভাইরাস শনাক্ত হওয়া ২৬ জনের মধ্যে পঞ্চগড় সদর উপজেলায় ১৬ জন, তেঁতুলিয়া উপজেলায় একজন, আটোয়ারী উপজেলায় ৫ জন, বোদা উপজেলায় একজন ও দেবীগঞ্জ উপজেলায় ৩ জন রয়েছেন।

সাতক্ষীরা: সাতক্ষীরা মেডিকেলে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ৩ জনের মৃত্যু হয়েছে।

খুলনা: গত ২৪ ঘণ্টায় খুলনার হাসপাতালগুলোতে করোনা আক্রান্ত হয়ে মারা গেছেন একজন। মৃত্যুহার কমেছে বলে জানিয়েছে জেলা সিভিল সার্জন কার্যালয়।

রাজশাহী: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু হয়েছে। এ তথ্য নিশ্চিত করেছেন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী।  রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা ও উপসর্গে ৯ জনের মৃত্যু হয়েছে।

কুমিল্লা: কুমিল্লায় করোনাতে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪ জন।

ময়মনসিংহ: ময়মনসিংহ মেডিকেলে করোনা ও উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

কুষ্টিয়া: কুষ্টিয়া জেনারেল হাসপাতারে করোনা ও উপসর্গ নিয়ে ৭ জনের মৃত্যু হয়েছে বলে জানানো হয়েছে। করোনা ডেডিকেটেড হাসপাতালে বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় এ ৭ জনের মৃত্যু হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. আশরাফুল আলম।

বর্তমানে হাসপাতালে ১৫৮ জন করোনায় আক্রান্ত রোগী ও ৩৩ জন উপসর্গ নিয়ে মোট ১৯১ জন ভর্তি রয়েছেন।

পিসিআর ল্যাব ও জেলা সিভিল সার্জন অফিসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায় ১০৮৫ জনের নমুনা পরীক্ষা করে ২৯২ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৬. ৯১% শতাংশ।