সাব রেজিস্ট্রারসহ ৪ জনের বিরুদ্ধে চার্জশিট

নিজস্ব প্রতিবেদক : জমির স্ট্যাম্প ফি, রেজিস্ট্রেশন ফি, উৎস কর ও স্থানীয় সরকার কর বাবদ ৩ কোটি ৭৮ লাখ টাকার রাজস্ব আত্মসাতের মামলায় এক সাব রেজিস্ট্রারসহ চারজনের বিরুদ্ধে চার্জশিট অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার কমিশন থেকে ওই চার্জশিট অনুমোদন দেওয়া হয়। শিগগিরই বিচারিক আদালতে তা উপস্থাপন করা হবে বলে দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য জানিয়েছেন।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন- বর্তমানে শরীয়তপুর সদরের সাব রেজিস্ট্রার ও তৎকালীন সিলেটের সাব রেজিস্ট্রার আতাউর রহমান, সিলেট সদর সাব রেজিস্ট্রি অফিসের দলিল লেখক মো. আবুল হাসনাত, সুবিধাভোগী মো. মুহিবুর রহমান ও কয়েস আহমদ।

তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, আসামিরা পরস্পর যোগসাজশে জমির হালনাগাদ খাজনা পরিশোধ না করে ভূমি উন্নয়ন কর পরিশোধের জাল রশিদ এবং জমির শ্রেণি পরিবর্তনের জন্য জাল এসএ পর্চা খাঁটি হিসেবে ব্যবহার করে সিলেট সাব রেজিস্ট্রি অফিস (৫৯৫/১৩ নং দলিল) থেকে রেজিস্ট্রি করে স্ট্যাম্প ফিস, রেজিস্ট্রেশন ফিস, উৎস কর ও স্থানীয় সরকার কর বাবদ সরকারের মোট ৩ কোটি ৭৮ লাখ ৬৭১ টাকা রাজস্ব ফাঁকি দিয়ে আত্মসাৎ করেছেন। আর এ অভিযোগে ২০১৫ সালের ৩১ মে সিলেট কোতোয়ালি মডেল থানায় দুদকের সহকারী পরিচালক মো. নাজমুচ্ছায়াদাত বাদী হয়ে মামলা দায়ের করেন। তদন্তেও অপরাধের প্রমাণ পাওয়ায় দুদকের অপর সহকারী পরিচালক দেবব্রত মণ্ডলের সুপারিশে কমিশন থেকে মামলাটির চার্জশিট অনুমোদন দেওয়া হয়েছে।