সামাজিক দূরত্ব বজায় রাখতে এবার শেবাচিমের বারান্দায় চিহ্ন

জেলা প্রতিবেদকঃ করোনা ভাইরাসের বিস্তার রোধে সরকারি নির্দেশনা মেনে সোশ্যাল ডিসট্যান্স বা সামাজিক দূরত্ব বজায় রাখতে এবার ব্যতিক্রমধর্মী উদ্যোগ নিয়েছে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের চিকিৎসকরা।

চিকিৎসকরা হাসপাতালের বিভিন্ন জায়গায় রং দিয়ে গোল চিহ্ন এঁকে দিয়েছেন। ওইসব গোল চিহ্নিত জায়গায় দাঁড়িয়ে এরইমধ্যে সেবা নিতে শুরু করেছেন রোগী ও তাদের স্বজনরা। এতে করে সাধারণ মানুষের মধ্যে সচেতনতা সৃষ্টি হচ্ছে।

শনিবার (২৮ মার্চ) দিনগত রাতে এ সংক্রান্ত একটি পোস্ট দিয়েছেন শেবাচিম হাসপাতালের আন্তঃবিভাগ চিকিৎসক পরিষদের সভাপতি ডা. সুদীপ কুমার হালদার।

তিনি ছবিসহ ওই পোস্টটিতে লিখেছেন, ‘আমরা জেগে আছি…আপনাদের ভালো থাকার আশায়…SOCIAL DISTANCING শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল’।

আর ছবিগুলোতে দেখা গেছে, তিনিসহ কয়েকজন চিকিৎসক হাসপাতালের বিভিন্ন বিভাগের সামনের করিডোর, বহির্বিভাগ টিকিট কাউন্টারের সামনে রং দিয়ে সামাজিক দূরত্ব বজায় রাখতে গোল চিহ্ন আঁকছেন। পাশাপাশি সেবা নিতে আসা রোগী ও তাদের স্বজনদের সেই চিহ্নিত ঘরে দাঁড়িয়ে থাকতে দেখা গেছে। চিকিৎসকদের এ কাজকে সাধুবাদ জানিয়েছেন রোগীর স্বজনরা।