সামাজিক যোগাযোগ মাধ্যমের হোয়াটস অ্যাপ বলতে গেলে একটি বিপ্লবই নিয়ে এসেছে

সামাজিক যোগাযোগ মাধ্যমের ক্ষেত্রে হোয়াটস অ্যাপ বলতে গেলে একটি বিপ্লবই নিয়ে এসেছে। হোয়াটস অ্যাপের সাহায্যে আপনি চাইলেই আপনার বন্ধুদের সাথে যোগাযোগ রাখতে পারেন। চাইলেই পাঠাতে পারেন নানা ধরণের ছবি এবং ভিডিও।যে ধরণের অপারেটিং সিস্টেমই ব্যবহার করুন না কেন, হোয়াটস অ্যাপ আপনাকে দিচ্ছে যোগাযোগের ক্ষেত্রে সর্বোচ্চ সুবিধা।নতুন আপডেট হবার সাথে সাথে হোয়াটস অ্যাপে যুক্ত হয়েছে নানা ধরণের নতুন ফিচার।হোয়াটস অ্যাপে পিকচার মেসেজ কিভাবে এডিট করবেন তার কিছু ট্রিক আপনাদের আজ দেয়া হলঃ

ট্রিক নম্বর ১ঃ
হোয়াটস অ্যাপের নতুন আপডেটে আপনি ডুডল ও পিকচার এডিট করতে পারবেন।একটি কনভারসেশন ওপেন করে ক্যামেরা আইকনটিতে ট্যাপ করুন।তারপর গ্যালারী থেকে একটি ছবি সিলেক্ট করে তাতে টেক্সট টাইপ করুন। নতুন যে আইকনগুলো পাবেন তার ডানদিকে ট্যাপ করে নিজের ইচ্ছেমত ছবিটি ক্রপ করুন, স্টিকার যুক্ত করুন কিংবা ডুডল এঁকে নিন।যখন নিজের মনের মত ছবিটি তৈরি হয়ে যাবে, তখন বন্ধু পাঠিয়ে দিন।

ট্রিক নম্বর ২ঃ
আলাপচারিতায় অনেক সময় আমরা বন্ধুদের ট্যাগ করতে পছন্দ করি। এটি এতোদিন ফেসবুকেই ছিল কিন্তু হোয়াটস অ্যাপও দিচ্ছে আপনাদের এই সুবিধা। আলাপচারিতায় যদি আপনি কারো দৃষ্টি আকর্ষণ করতে চান তাহলে শুধু @ আইকনটি এনে যাদের যাদের আপনি ট্যাগ করতে চান, তাদের ট্যাগ করে নিন।

ট্রিক নম্বর ৩ঃ
আপনি হোয়াটস অ্যাপে শেষ কবে কিংবা কখন অনলাইনে ছিলেন তা আপনি কাউকে জানাতে চান না। কিন্তু কিভাবে এটি সম্ভব?বেশ সহজেই তা করা যায়।নিচের নির্দেশগুলো অনুসরণ করুন-
সেটিংস মেন্যুতে গিয়ে ট্যাপ করুন>একাউন্ট>প্রাইভেসি>লাস্ট সিন টাইমস্ট্যাম্প এবং নিশ্চিত করুন যে আপনি “নোবডি” নামক অপশনটি সিলেক্ট করেছেন। এর ফলে আপনি নিশ্চিন্তে থাকতে পারবেন যে আপনি অনলাইনে আছেন কি না বা কখন ছিলেন তা কেউ জানতে পারছে না।