সাশ্রয়ী মূল্যে সংযোগ দেওয়ার চেষ্টা করতে হবে

নিজস্ব প্রতিবেদক : বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বলেছেন, সেবা প্রদানকারি প্রতিষ্ঠানগুলোকে সেবা নিয়ে গ্রাহকদের কাছে যেতে হবে। দ্রুততম সময়ে ও সাশ্রয়ী মূল্যে সংযোগ দেওয়ার চেষ্টা করতে হবে।

শুক্রবার বিদ্যুৎ ভবনে ডেসকোর আইএসও সনদ (ISO 9001:2008) প্রাপ্তি উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, গ্রাহকদের অভিযোগের বিষয়ে নজর দিতে হবে। ডেসকো কাস্টমার সার্ভিস অ্যাপস তৈরি করে গ্রাহকদের সচেতন রাখতে পারে। নতুন সংযোগ সাত দিনের মধ্যে কিভাবে দেওয়া যায় তার প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

তিনি বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশ স্বীকৃতি পাচ্ছে। সেবার মান উন্নত করে ডেসকো আইএসও সনদ পেয়েছে যা গর্বের বিষয়। আশা করবো, ডেসকো সেবার মান আরো উন্নত করে গ্রাহকদের নিরবচ্ছিন্ন বিদ্যুৎ প্রদানে সবসময় তৎপর থাকবে।

ডেসকো ১৯৯৮ সালের সেপ্টেম্বর মাসে ৭১ হাজার গ্রাহক নিয়ে কার্যক্রম শুরু করে। তখন বিদ্যুতের চাহিদা ছিল ৯০ মেগাওয়াট। এখন আট লাখ গ্রাহকের জন্য বিদ্যুৎ প্রয়োজন ৮৬০ মেগাওয়াট।

ডেসকো বোর্ডের চেয়ারম্যান মো. মাহবুব উল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডেসকোর ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. শাহিদ সারওয়ার, বাংলাদেশ এনার্জি অ্যান্ড পাওয়ার রিসার্চ কাউন্সিলের চেয়ারম্যান ড. আহমেদ কায়কাউস ও বিদ্যুৎ সচিব মনোয়ার ইসলাম।