সিটি ইউনিভার্সিটি আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, সাভার : দুই শিক্ষার্থীর দ্বন্দ্বের জের ধরে বহিরাগত সন্ত্রাসীদের গুলিতে এক ছাত্র নিহত হওয়ার ঘটনায় সাভারের সিটি ইউনিভার্সিটি আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

মঙ্গলবার সকাল থেকে ক্যাম্পাসের মূল ফটকে বন্ধের নোটিশ টানিয়ে দিয়েছে কর্তৃপক্ষ। নোটিশ পেয়ে সকাল থেকে শিক্ষার্থীরা আবাসিক হল ছাড়তেও শুরু করেছে।

সিটি ইউনিভার্সিটির জনসংযোগ কর্মকর্তা হুমায়ুন কবির জানান, অশান্ত শিক্ষার্থীদের শান্ত রাখতে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এরমধ্যে শিক্ষার্থীরা যেন কোনো বিক্ষোভ কর্মসূচি পালন না করেন সেই নির্দেশনাও দেওয়া হয়েছে। হত্যাকাণ্ডের ঘটনায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বাদী হয়ে একটি মামলা দায়েরের প্রস্তুতি নিয়েছে।

এক ছাত্রীর সঙ্গে প্রেমের সম্পর্ক নিয়ে বিশ্ববিদ্যালয়টির কম্পিউটার সায়েন্স বিভাগের শিক্ষার্থী শাহেদের সঙ্গে অপর শিক্ষার্থী বাপ্পীর দ্বন্দ্ব হয়। এ ঘটনায় বাপ্পীর ভাড়াটে সন্ত্রাসীরা শাহেদের অনুসারীদের ওপর গুলি চালালে সোমবার দুপুরে সিফাত হোসেন নামে এক শিক্ষার্থী নিহত হন। এ ছাড়া এ ঘটনায় বাসুদেব পাল নামে আরেক শিক্ষার্থী গুলিবিদ্ধ হন।

সাভার মডেল থানা পুলিশ জানায়, এ ঘটনায় মূল হোতা শিক্ষার্থী বাপ্পীসহ এখন পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাভার মডেল থানার বিরুলিয়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই তারিকুল ইসলাম জানান, নিহত সিফাতের মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্ত সম্পন্ন হলে তার মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হবে।