সিনেমাটিতে তবলাবাদকের চরিত্রে অভিনয় করবেন সোনম

বিনোদন ডেস্ক : অক্ষয় কুমার অভিনীত পরবর্তী সিনেমা প্যাডম্যান। এতে অক্ষয়ের স্ত্রীর ভূমিকায় অভিয়ন করছেন রাধিকা আপ্তে। এরই মধ্যে ভারতের ইন্দোরে সিনেমাটির বেশ কয়েকটি দৃশ্যের শুটিং করা হয়েছে। সোনম কাপুরও সিনেমাটিতে অভিনয় করছেন।

ভারতের তামিলনাড়ুর অরুনাচালম মুরুগানানথাম নামের এক ব্যক্তিকে নিয়ে তৈরি হয়েছে এ সিনেমার গল্প। যিনি ভারতের প্রত্যন্ত অঞ্চলে মেয়েদের স্বাস্থ্যসম্মত মেন্সট্রুয়েশন নিয়ে কাজ করছেন। এছাড়া তিনি স্বল্পমূল্যে স্যানিটারি প্যাড তৈরির যন্ত্রও আবিষ্কার করেছেন। সিনেমাটি পরিচালনা করছেন আর বালকি।

সিনেমায় অক্ষয় ও রাধিকার চরিত্র সম্পর্কে জানা গেলেও সোনমের চরিত্র কেমন হবে তা এতদিন অজানা ছিল। ভারতীয় একটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে জানানো হয়েছে, সিনেমাটিতে তবলাবাদকের চরিত্রে অভিনয় করবেন সোনম। এ জন্য গত দুই মাস তিনি মুক্তা মদন রাস্তে নামের একজন তবলাবাদকের কাছে প্রশিক্ষণ নিয়েছেন।

এ প্রসঙ্গে একটি সূত্র সংবাদমাধ্যমে বলেন, ‘প্যাডম্যান সিনেমায় সোনম তবলাবাদকের ভূমিকায় অভিনয় করছেন এবং এটি কীভাবে বাজাতে হয় তা শিখছেন। এমনকি ভ্রমণের সময় তিনি তার সঙ্গে একটি সংগীতের বই রাখছেন এবং সময় পেলে নিজে অনুশীলন করছেন। মুক্তা নিজেও সিনেমায় সারেঙ্গিবাদকের ভূমিকায় অভিনয় করছেন এবং সোনমকে প্রশিক্ষণ দিচ্ছেন।’

সোনমের তবলা শেখার বিষয়টি নিশ্চিত করে মুক্তা মদন সংবাদমাধ্যমে বলেন, ‘সোনম আমার কাছে তবলা বাজানো শিখেছেন।’

সোনমের প্রশংসা করে অন্য এক সূত্র বলেন, ‘এটি খুবই লক্ষণীয় বিষয় যে, তিনি মাত্র একটি সিনেমার জন্য কোনো বাদ্যযন্ত্র বাজানো শিখছেন, যা মূলত তার প্রয়োজন নেই। অন্যদিকে, বাদ্যযন্ত্রটি ঠিকমতো শিখতে যে কোনো ব্যক্তির অনেক সময় প্রয়োজন হয়।’